1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:০৪ অপরাহ্ন

ফেসবুকে অপপ্রচার: প্রবাসী মাসুমের প্রতিবাদ

রির্পোটারের নাম :
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩
  • ৮১১ বার দেখা হয়েছে।

যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপপ্রচার চালানোর তীব্র প্রতিবাদ জানিয়েছে ঢাকার নবাবগঞ্জ উপজেলার পুরাতন বান্দুরা গ্রামের মো. মাসুম পারভেজ। লিখিত প্রতিবাদে তিনি জানান,

আমি মো. মাসুম পারভেজ,সাং- পুরাতন বান্দুরা, নবাবগঞ্জ, ঢাকা, বর্তমান কুয়েত প্রবাসী। প্রবাসে থাকাবস্থায় নবাবগঞ্জ উপজেলার শিকারীপাড়া ইউনিয়নের হাগ্রাদী গ্রামের আলী হাসানের সাথে আমার পরিচয় হয়। পাশাপাশি এলাকায় বাড়ি হওয়ায় তাকে আমি আমার এক আত্মীয়দের সাথে পরিচয় করি দেই। সেই সুযোগে আলী হাসান আমার আত্মীয়ের কাছ থেকে ৩৫ দিনার ১ দিনের কথা বলে ধার নেন। কিন্ত টাকা ফেরত দিতে গিয়ে গরিমসি করেন আলী হাসান। তখন আমার আত্মীয় আমাকে ব্যাপারটা জানালে আমি আলী হাসানের কাছে টাকা ফেরত দিতে বলি। এতে আমার উপর ক্ষীপ্ত হন আলী হাসান।

ক্ষীপ্ত হয়ে তিনি যোগাযোগ মাধ্যম ফেসবুকে আমাকে নিয়ে মিথ্যাচার করেন। তার ফেসবুক আইডি Ali Hasan এবং তার ভাই সৌদি প্রবাসী Alamin sheikh এর আইডি থেকে আমার নামে মিথ্যা তথ্য প্রচার করেন। আলী হাসান দাবি করেন, তিনি সমিতি থেকে আমাকে ৮শ দিনার উঠিয়ে দিছে, কিন্ত আমি টাকা ফেরত দিচ্ছি না। যা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। তিনি আমাকে কোন টাকা উঠিয়ে দেয় নাই এবং তার সাথে আমার কোন লেনদেনও নেয়৷ এরপর আলী হাসান কুয়েতে পাওনাদারকে ধারের দিনার ফেরত দিতে গেলে আমার এলাকার বড় ভাইয়েরা তাকে আটক করে। তখন আলী হাসান স্বীকার করেন, তিনি আমাকে কোন দিনার উঠিয়ে দেন নাই। তিনি আমার বিরুদ্ধে মিথ্যাচার করেছেন এবং আর করবে না বলে অঙ্গিকার করেন। পাশাপাশি তার ফেসবুক আইডি থেকে সেই পোস্টটি ডিলিট করেন তবে তার ফেসবুক আইডি থেকে সংশোধন দেওয়ার কথা থাকলেও তিনি সংশোধন দেননি। আমি বিদেশ থাকায় তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে পারছি না।

তবে আলী হাসান ও তার ভাই যোগাযোগ মাধ্যমে আমার বিরুদ্ধে মিথ্যাচারের কারনে আমি সামাজিক ও পারিবারিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। সামাজিকভাবে আমাকে হেয় করার জন্য তারা এমন মিথ্যা অপপ্রচার করেছে। যা অত্যন্ত নিন্দনীয়। আমি এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর