1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৫৩ অপরাহ্ন

নবাবগঞ্জে সয়াবিন তেল মজুদ করায় ব্যবসায়ীকে কারাদণ্ড

সিনিয়র প্রতিবেদক:
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১০ মে, ২০২২
  • ১৫৯৯ বার দেখা হয়েছে।

ঢাকার নবাবগঞ্জে অবৈধভাবে সয়াবিন তেল মজুদের অপরাধে এক ব্যবসায়ীকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার (১০ মে) উপজেলার নতুন বান্দুরা বাজারে অভিযান চালিয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অরুন কৃষ্ণ পাল এ আদেশ দেন।

জানা যায়, নতুন বান্দুরা বাজারের মেসার্স লক্ষী ভান্ডারে অভিযান চালিয়ে ৫ লিটারের ১৮৪টি বোতল (৯২০ লিটার) সয়াবিন তেল জব্দ করেন ভ্রাম্যমান আদালত। এসময় দোকানদার রঞ্জিত কুমার সরকার তেল মজুদের উপযুক্ত কারন, ক্রয় রশিদ ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে ব্যর্থ হয়। অবৈধভাবে তেল সংরক্ষন করে বাজার অস্থিতিশীল করায়, প্রতিশ্রুত পণ্য বা সেবা যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৫ ধারার অপরাধে রঞ্জিত কুমার সরকারকে ৭ দিনের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া জব্দকৃত তেল ৫ লিটার ৭৪০ টাকা হিসেবে বিক্রির নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

অভিযানে সহযোগিতা করেন নবাবগঞ্জ থানা পুলিশ। এসময় বান্দুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবির উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট অরুন কৃষ্ণ পাল বলেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্য সংরক্ষণ করে বাজার অস্থিতিশীল করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর