1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন

নবাবগঞ্জে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে উপনির্বাচন: মনোনয়ন ফরম কিনলেন যারা

শাহিনুর রহমান:
  • আপডেটের সময় : বুধবার, ২৪ নভেম্বর, ২০২১
  • ২৮৭৫ বার দেখা হয়েছে।

ঢাকার নবাবগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মঙ্গলবার (২৪ নভেম্বর) বিকেল পর্যন্ত ৭জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। উপজেলার নির্বাচন কর্মকর্তা মো. সাইদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

মনোনয়নপত্র সংগ্রহ করা ৭ প্রার্থীর মধ্যে ৬জনই আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সাথে জড়িত এবং একজন ইসলামী আন্দোলনের।

এ পর্যন্ত যারা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তারা হলেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. জালাল উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ন ও বারুয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আরিফুর রহমান, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক দিলীপ কুমার মন্ডল, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক পত্তনদার মো. রকিবুল রহমান রাকিব, আওয়ামী লীগ নেতা মো. হুমায়ুন কবীর, ঢাকা জেলা তাঁতী লীগের সাধারণ সম্পাদক মুসফিকুর রহমান। এছাড়া ইসলামী আন্দোলনের নেতা মো. বুরহান উদ্দিন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সাইদুর রহমান বলেন, এ পর্যন্ত ৭জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আগামীকাল পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বারুয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান চেয়ারম্যান পদে বহাল থেকে নির্বাচনে অংশগ্রহণ করতে পারবে না। উপজেলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করতে হলে তাকে আগে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করতে হবে।

জানা যায়, ২৩ ডিসেম্বর নবাবগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এর শূন্য পদে উপনির্বাচনের ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করে সিনিয়র জেলা নির্বাচন অফিসার, ঢাকা ও রিটানিং অফিসার মো. মুনীর হোসাইন নির্বাচন সংক্রান্ত এক বিজ্ঞপ্তি জারি করেন।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ২৫ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ২৯ নভেম্বর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৬ ডিসেম্বর এবং ভোটগ্রণের তারিখ ২৩ ডিসেম্বর।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর