1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন

নবাবগঞ্জে অবৈধভাবে মাটিকাটার দায়ে ৬ জনের কারাদন্ড

সিনিয়র প্রতিবেদক
  • আপডেটের সময় : শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
  • ৫৯ বার দেখা হয়েছে।

ঢাকা নবাবগঞ্জ উপজেলার চালনাই চকে কৃষি জমি থেকে ভ্যেকু দিয়ে অবৈধভাবে কৃষি জমির মাটি কেটে বিক্রি করার সময় অভিযান চালিয়ে ৬ জনকে ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার রাত ১১টায় অভিযান পরিচালনা করেন নবাবগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আ. হালিম।

আটকৃতরা হলেন, দোহার উপজেলার, সোবহান, ইয়াছিন, নাজমুল ও সুরুজ এবং নবাবগঞ্জ উপজেলার মোখলেছ, ও রমজান।

সুত্র জানায় রাতের আঁধারে চালনাই চক থেকে কৃষি জমির মাটি কেটে নিকটবর্তী বিভিন্ন ইটের ভাটায় বিক্রি করছিলেন। মাটি কাটার কারণে একদিকে যেমন সরকারি রাস্তা নষ্ট হচ্ছিল, অপরদিকে কৃষকের ফসলি জমিও ক্ষতিগ্রস্থ হচ্ছিলো। মাটি পরিবহনের সময় কাদা মাটি দোহার নবাবগঞ্জ হাইওয়েতে পড়ে গিয়ে উক্ত রাস্তা ও পরিবেশ দুটোই নষ্ট হচ্ছিলো।

কৃষি জমির টপ সয়েল কেটে বিক্রির অপরাধে এ সময় ভ্যেকুর মালিক ও চালক রমজান সহ ৬ জনকে আটক করে ভ্রাম্যমান আদালতে প্রত্যেক কে ৭ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট। এসময় দুটি ড্রাম ট্রাক জব্দ করা হয়েছে।

অভিযান পরিচালনা কাজে সহযোগিতা করেন নবাবগঞ্জ থানা পুলিশ।

নবাবগঞ্জ থানা ডিউটি অফিসার উপপরিদর্শক মো. মফিজুর রহমান মোল্লা বলেন, ভ্রাম্যমান আদালতে সাজাকৃত ৬ জনকে শুক্রবার সকালে কারাগারে পাঠানো হয়েছে।

নবাবগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আ. হালিম বলেন,উপজেলায় কৃষি জমি রক্ষায় মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রয়েছে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর