1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:৩৯ অপরাহ্ন

দোহারে ৯ জেলেকে জরিমানা

সিনিয়র প্রতিবেদক:
  • আপডেটের সময় : মঙ্গলবার, ৮ আগস্ট, ২০২৩
  • ৩১৯ বার দেখা হয়েছে।

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ঢাকার দোহারের পদ্মানদীতে রুই, কাতল, কালিবাউস ও বোয়াল মাছের ছোট পোনা ধরার অপরাধে ৯ জেলেকে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার সকালে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এসএম মোস্তাফিজুর রহমান এ জরিমানা করেন।

নৌ-পুলিশ সূত্রেজানা যায়, প্রতিদিনের মত দোহারের কুতুবপুর নৌ-পুলিশের ইনচার্জ এসআই জহিরুল ইসলাম পদ্মানদীতে তাদের দায়িত্ব পালন করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন সরকারি নিষেধাক্তা অমান্য করে পদ্মানদী থেকে মাছের পোনা ধরে দোহারের বিভিন্ন বাজারে বিক্রির উদ্দেশ্য রওনা হয়েছে জেলেরা। এসময় নৌ পুলিশ জেলেদের নৌকাকে চ্যালেঞ্জ করে। পরে তাদের নৌকা থেকে প্রায় ২০০ কেজি বিভিন্ন মাছের পোনা সহ ৯ জেলেকে আটক করা হয়। দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এসএম মোস্তাফিজুর রহমান ঘটনাস্থেল উপস্থিত হয়ে আটককৃত ৯ জেলেকে ৫ হাজার করে মোট ৪৫ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন। এছাড়া জব্দকৃত মাছ হতদরিদ্রদের মাঝে বিতরণ করা হয়।

অর্থদন্ডপ্রাপ্তরা হলেন, ফরিদপুরের চরভদ্রাশন উপজেলার চরকল্যানপুর গ্রামের শামছু মোল্লার ছেলে রমজান মোল্লা (২২), হোসেন খালাসীর ছেলে ইদ্রিস খালাসী (৫০), শেখ আইয়ুব এর ছেলে শেখ সজিব (২২), শেখ ইমানের ছেলে আনোয়ার (৩৬), শামীম খালাসীর ছেলে শাহ আলম (১৯), আলমগীর বেপারীর ছেলে মো. রাকিব হোসেন (২৬), চরগোপালপুরের জসিম মোল্লার ছেলে তসলিম মোল্লা (২৫), সাজু মোল্লার ছেলে বাবু মোল্লা (২৪), এবং দোহারের চরমাহমুুদপুর এলাকার লালু ফকিরের ছেলে মান্নান ফকির ( ৪৪)।

জানা যায়, জুলাই থেকে ডিসেম্বর এ ৬ মাস রুই, কাতল, কালিবাউস, বোয়াল সহ দেশীয় ছোট পোনা ধরা সরকারিভাবে নিষেধাজ্ঞা রয়েছে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর