1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:১৩ পূর্বাহ্ন

খালেকদাদ সাহিত্য পুরস্কার পাচ্ছেন ধ্রুব এষ ও পাপড়ি রহমান

নিজস্ব প্রতিবেদক.
  • আপডেটের সময় : রবিবার, ২৯ জানুয়ারী, ২০২৩
  • ১৮৫ বার দেখা হয়েছে।

নেত্রকোনা সাহিত্য সমাজের খালেকদাদ চৌধুরী সাহিত্য পুরস্কার এবার পাচ্ছেন চিত্রশিল্পী ও সাহিত্যিক ধ্রুব এষ এবংকথাসাহিত্যিক পাপড়ি রহমান।

প্রতিবছরের মতো আগামী পহেলা ফাল্গুন (১৪ ফেব্রুয়ারি) নেত্রকোনায় ২৬তম বসন্তকালীন সাহিত্য উৎসবে এই পুরস্কার তুলেদেওয়া হবে।

নেত্রকোনা সাহিত্য সমাজের সাধারণ সম্পাদক সাইফুল্লাহ এমরান গত রোববার (২৯ জানুয়ারি) এ তথ্য নিশ্চিত করেছেন।

এবার পুরস্কার প্রাপ্তদের মধ্যে ধ্রুব এষ প্রচ্ছদশিল্পী হিসেবে অধিক পরিচিত হলেও কবিতা, শিশুসাহিত্য ও গল্পে বিশেষ খ্যাতিঅর্জন করেছেন। সুপারি পাতার গাড়ি, সূর্য মামার বাচ্চাদের গল্প, ঠিক দুক্কুরবেলা, ভূতপুর, রাফখাতা তার উল্লেখযোগ্য শিশুসাহিত্য।

এদিকে কথাসাহিত্যিক পাপড়ি রহমান আধুনিক সব লক্ষ্যণ নিয়ে মানুষের যাপিত জীবনের কথা বলেন।

অষ্টরম্ভা, ধূলিচিত্রিত দৃশ্যাবলি, পোড়া নদীরস্বপ্নপূরণ, বয়ন, পালাটিয়া তাঁর উল্লেখযোগ্য গ্রন্থ।

সংগঠন সূত্রে জানা গেছে, নেত্রকোনা সাহিত্য সমাজ ১৯৯৭ সাল থেকে প্রতিবছর পহেলা ফাল্গুন দেশের বরেণ্য লেখক, কবি, সাহিত্যিককে খালেকদাদ চৌধুরী পুরস্কার দিচ্ছে।বসন্তকালীন সাহিত্য উৎসবে এর আগে ২৭ জন কবি-সাহিত্যিককে এই সাহিত্য পুরস্কার দেওয়া হয়েছে।

এর আগে খালেকদাদ পুরস্কার প্রাপ্তর হলেন যতীন সরকার, আনিসুজ্জামান, কবীর চৌধুরী, হুমায়ূন আহমেদ, নির্মলেন্দু গুণ, রাহাত খান, হেলাল হাফিজ, রফিক আজাদ, বুলবন ওসমান, মহাদেব সাহা, জাফর ইকবাল, নাসরিন জাহান, আবু হাসান শাহরিয়ার, সেলিনা হোসেন, সেলিম আল দীন, আলতাফ হোসাইন, আনিসুল হক, জাকির তালুকদার, মোহাম্মদ রফিক, মোহাম্মদ নুরুল হক, আসাদ চৌধুরী, সৈয়দ মঞ্জুরুল ইসলাম, খালেদ মতিন (মরণোত্তর), রফিকউল্লাহ খান, মারুফুল ইসলাম, কামাল চৌধুরী, শামসুজ্জামান খান (মরণোত্তর) ও শামীম রেজা।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর