1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
বুধবার, ০১ মে ২০২৪, ০২:৩৮ পূর্বাহ্ন

কেরানীগঞ্জে হাসপাতালে স্কুলছাত্রীর মৃত্যু, চার চিকিৎসকসহ গ্রেপ্তার ৫

বিশেষ প্রতিবেদক
  • আপডেটের সময় : বুধবার, ২০ মার্চ, ২০২৪
  • ২০০ বার দেখা হয়েছে।

ঢাকার কেরানীগঞ্জ উপজেলায় বসুন্ধরা আদদ্বীন মেডিকেল কলেজ হাসপাতালে অ্যাপেন্ডিসাইটিসের অপারেশন করাতে গিয়ে এক পঞ্চম শ্রেণির স্কুল শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় ভুল চিকিৎসায় শিশুটিকে হত্যার অভিযোগে মামলা করেছে তার পরিবার। মামলার পর হাসপাতালের চার চিকিৎসকসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে তাদের আদালতে পাঠানো হয়েছে বলে জানান দক্ষিণ কেরানীগঞ্জ থানার ওসি মাহাবুব আলম।

এর আগে মঙ্গলবার দুপুরে উপজেলার দক্ষিণ কেরানীগঞ্জের বসুন্ধরা রিভারভিউ এলাকায় বসুন্ধরা আদদ্বীন মেডিকেল কলেজ হাসপাতালে অ্যাপেন্ডিসাইটিসের অপারেশন করাতে গিয়ে অপারেশন কক্ষে মারা যান তাছিয়া জাহান তনয়া (১২)।

তনয়া মাগুরা জেলার রাজাপুরের বাসিন্দা মনিরুজ্জামানের মেয়ে। চাকুরীর কারনে মনিরুজ্জামান নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে পরিবার নিয়ে থাকতেন। তনয়া সোনারগাঁও উদয়ন আদর্শ বিদ্যানিকেতনে ৫ম শ্রেণিতে পড়ত।

এ ঘটনায় গ্রেপ্তাররা হলেন- ওই হাসপাতালের চিকিৎসক ডাঃ শামসুদ্দিন আহমেদ হিরা (৪৫), ডাঃ তাসফিয়া মাহমুদ (৩৩), ডাঃ আজমেরী (৩৩), ডাঃ নিহাল মুহাম্মদ (২৭) ও ম্যানেজার আনোয়ারুল হোসাইন শিমুল (৩৩)।

নিহতের স্বজনদের অভিযোগ, মঙ্গলবার দুপুরে অ্যাপেন্ডিসাইটিসের অপারেশনের জন্য অপারেশন কক্ষে হেঁটে যায় তনয়া। কিন্তু অপারেশন কক্ষ থেকে ফেরেন লাশ হয়ে। ভুল চিকিৎসায় তাদের সন্তানকে হত্যা করাা হয়েছে অভিযোগ করে এর সুষ্ঠু বিচার দাবি করেন তারা।

তনয়ার বাবা মনিরুজ্জামান জানান, সর্বদা হাস্যোজ্জ্বল থাকতো আমার মেয়ে। মাঝে মাঝে ওর পেটে ব্যাথা হতো। সোমবার ওর প্রচন্ড পেটে ব্যাথা করলে ওকে আমরা কেরানীগঞ্জের আদদ্বীন হাসপাতালে নিয়ে যাই। তখন ডাক্তার এটা অ্যাপেন্ডিসাইটিসের ব্যাথা উল্লেখ করে অপারেশন করার কথা বলেন। তখনই মেয়েকে হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালের এক ইর্ন্টান চিকিৎসক জানান, এ্যানেস্থেথিয়ার প্রয়োগের পার্শ্ব প্রতিক্রিয়ায় এমনটা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এমনটা সচারাচর হয় না। তবে এমনটা হওয়া অস্বাভাবিকও নয়। এমনটা হতেই পারে। তবে অধিকাংশ ক্ষেত্রেই রিভার্স হয়। রিভার্স হয় না খুব রেয়ার কেস। যেমন তনয়ার ক্ষেত্রে রিভার্স হয়নি।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার ওসি মাহাবুব আলম জানান, এ ঘটনায় মঙ্গলবার রাতে নিহতের বাবা মনিরুজ্জামান বাদী হয়ে চিকিৎসায় গাফিলতি ও অবহেলার অভিযোগ এনে মামলা করেছেন। মামলার পর ওই চার চিকিৎসকসহ পাঁচজনকে গ্রেপ্তার করে আজ আদালতে পাঠানো হয়েছে।

এ ঘটনায় তদন্ত চলছে জানিয়ে ওসি আরও জানান, নিহতের লাশ ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ (মিটফোর্ড) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে এবং যথাসময়ে তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর