1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন

কেরানীগঞ্জের কেমিক্যাল কারখানায় আগুন, চারজনের মরদেহ উদ্ধার

সিনিয়র প্রতিবেদক.
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩
  • ২৪৩ বার দেখা হয়েছে।

ঢাকার কেরানীগঞ্জ উপজেলায় একটি রাসায়নিক কারখানায় আগুন লেগে চারজনের মৃত্যু হয়েছে।

কেরানীগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. কাজল মিয়া জানান, মঙ্গলবার ভোর ৪টার দিকে উপজেলার কালিন্দী  ইউনিয়নের গদারবাগ এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

নিহতরা হলেন, মিনা বেগম (২৫), মোসাম্মৎ তিশা (১৫), দেড় বছর বয়সী শিশু সোয়াইবা ও জেসমিন আক্তার (৩০)। তাদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. কাজল মিয়া জানান, ভোরে ওই রাসায়নিক কারখানায় আগুন লাগলে খবর পেয়ে আমরা সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌছে দেখি ভয়াবহ আগুন লেগে গেছে। পরে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট প্রায় আড়াই ঘণ্টার চেষ্টা চালিয়ে সকাল সাড়ে ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। এরপর কারখানার ভেতর থেকে মিনা, তিশা ও সোয়াইবার পোড়া মরদেহ উদ্ধার করা হয়। 

এছাড়াও এ ঘটনায় দগ্ধ জেসমিনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে দ্রুত স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে সেখানে মারা যায় সে।

নিহতদের লাশ ওই হাসপাতালের মর্গে রাখা হয়েছে জানিয়ে ফায়ার সার্ভিসের কর্মকর্তা কাজল মিয়া জানান, কারখানার কোনো নাম আমরা এখনও পাইনি। নিহতদের মধ্যে তিনজন ওই কারখানায় থেকে কাজ করতো। 

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদুতিক শটসার্কিট থেকে আগুনে সূত্রপাত হয়েছে। তবে আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি বলে জানান ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর