1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
বুধবার, ০১ মে ২০২৪, ০১:৫৬ পূর্বাহ্ন

অসহায়দের জন্য সততা ফাউন্ডেশনের হট লাইন সেবা চালু

আলীনুর ইসলাম মিশু.
  • আপডেটের সময় : শনিবার, ২৩ মার্চ, ২০২৪
  • ২২৯ বার দেখা হয়েছে।

‘থাকবে না হারানোর ভয় সততাই করবে জয়’ এই স্লোগানকে সামনে রেখে নবাবগঞ্জের শোল্লায় সততা ফাউন্ডেশনটি ২০১৯ সনে প্রতিষ্ঠিত হয়। সমাজের অসহায় মানুষের পাশে থাকার প্রত্যয় নিয়ে শুরু হওয়া ফাউন্ডেশনটি এইবার শোল্লা ইউনিয়নের অসহায় ও দুস্থদের মাঝে খাদ্য পৌঁছে দেওয়ার জন্য হট লাইন সেবা চালু করেছেন ।

এই সেবা ১৫ রমজান থেকে ২৫ রমজান পর্যন্ত চলবে। হট লাইন নাম্বার : +৮৮০ ১৭ ৮৯৮৮ ৭৪৩৬, +৮৮০১৮৪৫৮৮০২২১

অসহায় ও দুস্থদের পাশে থাকা, প্রতিবন্ধীদের কর্মসংস্থান করে দেওয়া, মেধাবী ছাত্র-ছাত্রীদের পাশে দাঁড়ানো, খাদ্য সহায়তা করা, প্রাকৃতিক দুর্যোগে সকলের পাশে থাকা মহিলাদের পশুপালন ও কর্মসংস্থান তৈরি করে দেওয়ার প্রত্যয় নিয়ে প্রবাসী, চাকরিজীবী, তরুণ -তরুণী ও ছাত্র ছাত্রীদের নিয়ে এই ফাউন্ডেশনটি পরিচালিত হয়।

২০১৯ সনের শোল্লায় ১২ই এপ্রিল এসএসসি পরিক্ষার্থী এক ভাইকে বই খাতা বিতরনের পাশাপাশি সারা বছরের পড়ালেখার দায়িত্ব নেওয়ার মাধ্যমে আমাদের কার্যক্রম শুরু হয়। এরপর ১৫৫ টি পরিবারের মাঝে শিশু থেকে শুরু করে বয়ষ্কদের মাঝে সেমাই চিনি সহ প্রতিটি পরিবারকে ঈদের নতুন জামা দেওয়া হয়। প্রাকৃতিক দুর্যোগ করোনা ভাইরাসের সময় ৩০০টি পরিবারকে চিনিগুড়া চাঊল , ভাতের চাউল, মসুর ডাউল, সয়বিন তেল, চিনি সেমাই ও একশত পঞাশ জন পথিকদেও মাঝে ইফতার বিতরণ করা হয়।

২০২২ সনে ২ই মে মাসে ২০০টি পরিবারের মাঝে ১ কেজি করে গরু মাংস, পোলাও চাঊল ও সেমাই বিতরণ করা হয়। গত ঈদে ২৩৭টি পরিবারের মাঝে ১ কেজি করে গরুর মাংস ও পোলাওর চাঊল বিতরণ করা হয়।

২০২৩ সনে প্রতিবন্ধী একজনকে নতুন অটোরিকশা কিনে দিয়ে তাকে সাবলম্বী করে দেওয়া হয়েছে। ২০২৪ সনে একজন মাকে হুইল চেয়ার বিতরণ ও তার চিকিৎসার ব্যবস্থা করে দেওয়া হয়েছে ।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর