1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:৪৯ পূর্বাহ্ন

নবাবগঞ্জের কালিগঙ্গা নদীতে বালু উত্তোলনের অপরাধে ৫ জনকে সাজা

সিনিয়র প্রতিবেদক
  • আপডেটের সময় : বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩
  • ১৭৮ বার দেখা হয়েছে।

ঢাকার নবাবগঞ্জ উপজেলার শোল্লা ইউনিয়নের রূপারচর এলাকায় কালিগঙ্গা নদীতে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করার সময় ৫ জনকে ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে। বুধবার সকালে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

পরে আটককৃতদের ভ্রাম্যমান আদালতে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নবাবগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আ. হালিম।

সাজাপ্রাপ্তরা হলেন, সিঙ্গাইর উপজেলার আজিম মোল্লার ছেলে নাজিম উদ্দিন, সামাদ শেখের ছেলে শামসুল হক, দোহার উপজেলার আব্দুল রশীদের ছেলে শফিকুল ইসলাম, কাউসারের ছেলে রিয়াজুল, নবাবগঞ্জ উপজেলার ইছাক মোল্লার ছেলে ইয়াছিন। এদের মধ্যে ৩ জনকে ৩০ দিন করে এবং ২ জনকে ১০ দিন করে বিনাশ্রম সাজা প্রদান করা হয়েছে।

ভ্রাম্যমান আদালত সুত্র জানায়, এই চক্র ড্রেজিং করে কালিগঙ্গা নদী থেকে বালু উত্তোলনের কারণে নদীর পাড়ের জমি নদী গর্ভে বিলীন হয়ে যাচ্ছে। রাতের আধাঁরে এই বালু খেকোরা কালিগঙ্গা নদী থেকে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করে। বুধবার সকালে অভিযান চালিয়ে নাজিম উদ্দিন, শফিকুল, শামসুল হক, ইয়াছিন মোল্লা ও রিয়াজুল কে আটক করা হয়। এসময় একটি ড্রেজার, কাটারসহ নৌকা জব্দ করা হয়। আটককৃতদের বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন ভ্রাম্যমান আদালত।

নবাবগঞ্জ থানা ডিউটি অফিসার পুলিশের উপপরিদর্শক আব্দুর কাদের বলেন, সাজাকৃতদের কারাগারে পাঠানো হয়েছে।

নবাবগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আ. হালিম বলেন, অবৈধভাবে মাটি কাটার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর