1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১১:৪৩ অপরাহ্ন

সড়ক ধসে পড়ায় ঝুঁকি নিয়ে চলছে যান

সিনিয়র প্রতিবেদক:
  • আপডেটের সময় : শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১
  • ৬০১ বার দেখা হয়েছে।

ঢাকা-বান্দুরা সড়কের নবাগঞ্জ উপজেলার বক্সনগর ঋষিপাড়া এলাকায় ইছামতি নদী সংলগ্ন সড়কের কিছু অংশ গার্ডওয়ালসহ নদীতে ধসে পড়েছে। এতে চরম ঝুঁকি নিয়ে প্রতিদিন ঢাকায় বাসসহ বিভিন্ন ধরনের যাহবাহন চলাচল করছে। যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা হতে পারে। এলাকাবাসীর অভিযোগ, অতি নিম্নমানের ইট, বালু ও পাথর দিয়ে রাস্তা নির্মাণের কারণেই এক বছরের মাথায় রাস্তার র্গাডার ধসে পড়েছে নদীতে।

সরেজমিনে দেখা যায়, ৪শ’ ৯২কোটি ৪২লাখ টাকা ব্যায়ে নির্মিত প্রায় ৭৩ কিলোমিটারে এই সড়কে নবাবগঞ্জের“ বক্সনগর এলাকার ইছামতি নদী সংলগ্ন সড়কের একটি অংশটি ইতিমধ্যে ধসে পড়েছে। যে কোন সময় নদীগর্ভে বিলিন হয়ে যেতে পারে রাস্তার অধিকাংশ জায়গা। মাছুদ হাইটেক ইঞ্জিনিয়ারিং লি. নামের একটি ঠিকাদার প্রতিষ্ঠান সড়কটির সংস্কার কাজ করে বলে জানায় সড়ক ও জনপথ বিভাগ।

স্থানীয়রা জানান, ব্যস্ততম জনবহুল এই সড়কটি দিয়ে প্রতিদিন অসংখ্য মানুষ জীবনের ঝুঁকি নিয়ে, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করছে। দ্রুত সড়কটি মেরামত করা উচিত। তা না হলে, যেকোন সময় বড় কোন দূর্ঘটনায় প্রাণনাশের সম্ভাবনা রয়েছে। সড়কটি নদীগর্ভে চলে গেলে নবাবগঞ্জ ছাড়াও ফরিদপুর, মানিকগঞ্জ জেলার বাসিন্দাদের বিরাট সমস্যায় পড়বে রাজধানী ঢাকায় পৌঁছাতে।

এ বিষয়ে নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ,এম সালাউদ্দীন মনজু বলেন, সড়কটির ধসে যাওয়া স্থান মেরামতের জন্য সড়ক ও জনপদ বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তারা এ সড়কের বিষয়ে দ্রুত পদক্ষেপ নিবে আশা রাখি।

মুন্সিগঞ্জ সড়ক ও জনপদ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী নাইম রেজা বলেন, ঠিকাদার প্রতিষ্ঠান আমাদের দুই বছর আগে কাজ বুঝিয়ে দেন। নদীতে মাটি ও বালু উত্তোলনের কারণে সড়কের কিছু অংশে সমস্যা হতে পারে। কর্তৃপক্ষ বিষয়টি দ্রুতত সমাধান করতে কাজ শুরু করেছে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর