1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
June 17, 2024, 10:13 pm

স্মার্ট বাংলাদেশ গড়তে হলে শিক্ষার মান বাড়াতে হবে: সালমান এফ রহমান

শাহিনুর রহমান ও শামীম হোসেন সামন.
  • Update Time : Friday, November 10, 2023
  • 250 Time View

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা ও ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান বলেছেন, ২০৪১ সালে হবে স্মার্ট বাংলাদেশ। স্মার্ট বাংলাদেশ গড়তে হলে প্রথমে শিক্ষার মান বাড়াতে হবে। পৃথিবীতে যে ভাবে প্রযুক্তির মান বাড়ছে কাজেই প্রতিযোগিতার বাজারে টিকতে হলে সেই ভাবে শিক্ষার্থীদের তৈরী করতে হবে।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় ঢাকার নবাবগঞ্জ সরকারি পাইলট স্কুল এন্ড কলেজ মাঠে আয়োজিত শিক্ষক সমাবেশে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি একথা বলেন।

শিক্ষকদের উদ্দেশ্যে সালমান এফ রহমান বলেন, আপনাদের পেশা হচ্ছে একটি মহান পেশা। জাতিকে মানুষ করার জন্য শিক্ষকরা পরিশ্রম করে যাচ্ছেন। আপনারা যদি ভাল শিক্ষা দান করেন তা হলে ভবিষ্যতে ওরা ভাল মানুষ হবে। আপনারাই হচ্ছেন ভাল নাগরিক গড়ার কারিগর।

এমপি বলেন, বাংলাদেশ এখন আর্ন্তজাতিক ভাবে স্বীকৃত একটি উন্নয়নের রোল মডেল। ইতোমধ্যে প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যাচ্ছেন। সেই জন্য আমাদের সকলের সহযোগিতা করা দরকার।এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবার ক্ষমতায় আনতে হবে।

এর আগে সকালে এমপি নবাবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ৫০ শয্যা থেকে ১০০ শয্যায় উন্নীতকরণ প্রকল্পের উদ্বোধন ও ৫টি কমিউনিটি ক্লিনিক উদ্বোধন করেন এবং হাসপাতালে সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

এসময় সালমান এফ রহমান নবাবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে বিভিন্ন পরিকল্পনার কথা জানান।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা জেলা সিভিল সার্জন ডা. আবুল ফজল মোহাম্মদ শাহাবুদ্দিন খান, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক পনিরুজ্জামান তরুন, নবাবগঞ্জ উপজেলা চেয়ারম্যান নাসির উদ্দিন আহম্মেদ ঝিলু, দোহার উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেন, দোহার সার্কেল এএসপি আশরাফুল আলম, নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মতিউর রহমান, ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক লাবণ্য ভূইয়া, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান কিসমত, সাধারণ সম্পাদক আরিফুর রহমান শিকদার, নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সহিদুল ইসলাম সহ আরো অনেকে।

বিকেলে দোহারে দোহার স্বাস্থ্য কমপ্লেক্সে ১০০ শয্যায় উন্নীতকরণ প্রকল্প উদ্বোধন ও দোহারের রায়পাড়া ইউনিয়নের স্থানীয় সরকার অধিদপ্তর কর্র্তৃক বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্প উদ্বোধন করেন এবং জয়পাড়া সরকারি পাইলট স্কুল প্রাঙ্গণে সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগ দেন সালমান এফ রহমান।

এসময় উপস্থিত ছিলেন দোহার উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার আমিনুল ইসলাম, দোহার পৌর মেয়র আলমাছ উদ্দিন, দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাশ্বের আলম, দোহার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল হক বেপারী, সাবেক ছাত্রনেতা সুরুজ আলম সুরুজ, দোহার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. জসিম উদ্দিন, দোহার পৌরসভার আহবায়ক সাজ্জাদ হোসেন সুরুজ, যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন মাঝি সহ আরো অনেকে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

More News Of This Category