1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৪:১৮ অপরাহ্ন

মহাকবির জন্ম বার্ষিকী উপলক্ষে গুণিজন সংবর্ধনা

স্টাফ রিপোর্টার:
  • আপডেটের সময় : শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৪২ বার দেখা হয়েছে।

মহাকবি কায়কোবাদের ১৬৭ তম জন্ম বার্ষিকী উপলক্ষে গুণিজন সম্মাননা, আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুরে উপজেলার মহাকবি কায়কোবাদ বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাকক্ষে এ অনুষ্ঠান করা হয়। মহাকবি কায়কোবাদ স্মৃতি সংসদ এর আয়োজন করে। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বীরমুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ দারু।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন নবাবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ঢাকা জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নাসির উদ্দিন আহমেদ ঝিলু।

আলোচক ছিলেন একুশে পদক প্রাপ্ত বীরমুক্তিযোদ্ধা মাহমুদ সেলিম, বাংলাদেশ টেলিভিশনের প্রাক্তন প্রযোজক জামিউর রহমান লেমন, সরকারি দোহার-নবাবগঞ্জ কলেজের প্রাক্তন শিক্ষক এস এম মোশারফ হোসেন, আগলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শিরিন চৌধুরী, মহাকবি অনুরাগী আজহার উদ্দিন কাজল, মহাকবি কায়কোবাদের দৌহিত্র কাজিম আল কুরাইশী সহ আরও অনেকে।

অনুষ্ঠানে মরণোত্তর কায়কোবাদ পদক প্রদান করা হয় বীরমুক্তিযোদ্ধা আব্দুল হামিদ খান মজলিশ, বাংলাদেশ ফুড এন্ড সুগার এর প্রাক্তন চেয়ারম্যান এস এম নুরুজ্জামান, প্রাক্তন সরকারি কর্মকর্তা শফিউদ্দিন হায়দারকে। এছাড়া সংগীতে অনীমা মুক্তি গমেজ, শিক্ষায় অধ্যাপক এস এম মোশারফ হোসেন, সমাজকর্মে বিষ্ণু পদ সাহা, সংস্কৃতিতে আশফাক উদ্দিন মামুন, কবি মোশতাক আহমেদকে পদক দেওয়া হয়।

মহাকবির জন্মবার্ষিকী উদযাপন পরিষদের আহ্বায়ক সেলিম ইব্রাহিম ও সদস্য সচিব এস এম আজাদ রহমান অনুষ্ঠান সঞ্চালনা করেন। পরে বিকেল ৩ থেকে স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

উল্লেখ্য, মহাকবি কায়কোবাদ ঢাকার নবাবগঞ্জ উপজেলার আগলা পূর্বপাড়া গ্রামে ১৮৫৭ সালের ২৫ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন এবং মৃত্যুবরণ করেন ১৯৫১ সালের ২১ শে জুলাই।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর