1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০২:০৬ অপরাহ্ন

ভাষা শহীদদের প্রতি ডিআরইউ’র শ্রদ্ধা

সিনিয়র প্রতিবেদক:
  • আপডেটের সময় : বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৩০ বার দেখা হয়েছে।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)। সভাপতি সৈয়দ শুকুর আলী শুভ ও সাধারণ সম্পাদক মহি উদ্দিনের ডিআরইউ কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন । এ সময় তারা ফুলেল শ্রদ্ধায় স্মরণ করে ভাষা শহীদদের।

এসময় উপস্থিত ছিলেন সহ-সভাপতি শফিকুল ইসলাম শামীম, যুগ্ম সম্পাদক মো: মিজানুর রহমান (মিজান রহমান), অর্থ সম্পাদক মো: জাকির হুসাইন, সাংগঠনিক সম্পাদক খালিদ সাইফুল্লাহ, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুশান্ত কুমার সাহা, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক মো. রাশিম (রাশিম মোল্লা), আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ ছলিম উল্লাহ (মেজবাহ), মুহিববুল্লাহ মুহিব, দেলোয়ার হোসেন মহিন ও মো: শরীফুল ইসলাম। এছাড়া ডিআরইউ’র সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল কাফি উপস্থিত ছিলেন।

পরে ডিআরিইউর সাধারন সম্পাদক মহি উদ্দিন এক সাক্ষাৎকার বলেন, আজকের দিনটি প্রত্যেক বাঙালির পাশাপাশি পৃথিবীর তাবৎ মাতৃভাষাপ্রেমীর রক্ত টগবগে চেতনায় শানিত হওয়ার দিন। আজ বাংলাদেশের পাশাপাশি ইউনেস্কোর ১৯৫টি সদস্য এবং ১০টি সহযোগী সদস্য রাষ্ট্র পালন করছে আমাদের একুশকে। পৃথিবীর ৬ হাজার ৯০৯টি ভাষার মানুষ পালন করছে দিবসটি। এটা আমাদের গর্বের বিষয়। যাদের ত্যাগ তিতিক্ষায় মাতৃভাষা বাংলা ফিরে পেলাম সেই বাংলা ভাষা সর্বস্তরের প্রচলন করা হোক।

একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস উপলক্ষ্যে ভোরে ডিআরইউতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয় ও কালো পতাকা উত্তোলন করা হয়।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর