1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
July 27, 2024, 8:56 am

পিপিই ও করোনা চিকিৎসা সামগ্রীসহ চারজন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক। প্রিয়বাংলা নিউজ২৪
  • Update Time : Friday, April 17, 2020
  • 1977 Time View

করোনা ভাইরাসের চিকিৎসা ও প্রতিরোধের কাজে ব্যবহৃত হয় এমন বিপুল সংখ্যক উপকরণ অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে মজুদ করার অভিযোগে চারজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগ। আটককৃতরা হলেন, আনোয়ার হোসেন, অমিত বসাক, শোয়াইব ও শুভ। বৃহস্পতিবার রাতে তাদের গ্রেপ্তার করা হয়।

রমনা জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার এস. এম. শামীম জানান তিনি তাঁর টিমসহ সন্ধ্যার পরে মগবাজার মোড়ে চেকপোস্ট ডিউটি করছিলেন। তখন এক ব্যক্তি তাঁর কাছে অভিযোগ করেন বাংলামোটরের এক ব্যবসায়ী ২০ টি মাস্কের মূল্য হিসেবে তাঁর কাছ থেকে ৩০ হাজার টাকা রেখেছেন যদিও মাস্কগুলোর প্রকৃত মূল্য মাত্র ৩,৬০০ টাকা। বিষয়টি আমলে নিয়ে তৎক্ষণাৎ তিনি সহকারী পুলিশ কমিশনার (পেট্রোল-রমনা) জাবেদ ইকবালসহ রমনা ও শাহাবাগ থানার দুটি দল নিয়ে ঘটনাস্থল বাংলা মোটরের জহুরা টাওয়ারে অবস্থিত এবিসি কর্পোরেশনে অভিযান পরিচালনা করে অভিযুক্তদের গ্রেপ্তার করেন।

তিনি বলেন, এ সময় দোকান সার্চ করতে গিয়ে বিপুল পরিমান করোনা প্রতিরোধী সামগ্রী পাওয়া যায় যার মধ্যে করোনা টেস্টিং কিটও রয়েছে যা বেসরকারিভাবে পাওয়ার কথা নয়।

অভিযানে অংশ নেওয়া সহকারী পুলিশ কমিশনার জাবেদ ইকবাল বলেন, আটককৃতদের হেফাজত থেকে ১৯৮ পিস পিপিই, ২৭৫ পিস করোনা টেস্টিং কিট, ৯ হাজার ৫০ পিস সাধারণ মাস্ক, ১০০ পিস এন ৯৫ মাস্ক, ৯৬০ জোড়া হ্যান্ড গ্লাভস, ২৫০ জোড়া চশমা, ৯০০ টি ক্যাপ, ১৪৪০ টি শু-কাভার জব্দ করা হয়েছে।

রমনা জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার এসএম শামীম বলেন, বিশ্বব্যাপী করোনা ভাইরাস সংক্রমণে জনজীবন যখন বিপন্ন, টেস্টিং কিট, পিপিই ও মাস্কের অভাবে ভাইরাসের চিকিৎসা সেবাদান ব্যহত হচ্ছে, ঠিক তখনই আটককৃতরা অধিক মুনাফার লোভে অতি জরুরী এসব পন্য অবৈধভাবে গুদামজাত করে রেখে বিভিন্নভাবে বিক্রি করছেন ।

শাহাবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসান জানান, করোনা ভাইরাস প্রাদুর্ভাবের প্রাক্কালে জরুরী চিকিৎসা সামগ্রী অবৈধভাবে মজুদ করার অভিযোগে তাদের নামে বিশেষ ক্ষমতা আইনের ২৫/২৫(বি) ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে।

উল্লেখ্য যে, রাজধানী ও এর পার্শ্ববর্তী এলাকাসহ দেশের বিভিন্ন স্থানে পিপিই সহ করোনা চিকিৎসা এবং প্রতিরোধ সামগ্রী খোলাবাজার সহ বিভিন্ন স্থানে বিক্রি হচ্ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

More News Of This Category