1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
June 14, 2024, 7:44 pm

নৌকা বাইচে ইংরেজি ধারাভাষ্যকার!

স্টাফ রিপোর্টার
  • Update Time : Thursday, August 31, 2023
  • 390 Time View

আবহমান বাংলার ঐতিহ্য নৌকা বাইচ নৌকা বাইচ গ্রাম বাংলার প্রাণের খেলা। প্রতিবছর বর্ষার মৌসুমে বাংলাদেশে নৌকা বাইচ অনুষ্ঠিত হয় অঞ্চল ভেদে বিভিন্ন ধরনের নৌকা রয়েছে।সিরাজগঞ্জের শাহজাদপুরে ড. মযহারুল ইসলাম স্মৃতি নৌকা বাইচ অনুষ্ঠিত হচ্ছে। এই নৌকা বাইচে সিরাজগঞ্জ এবং পাবনার ২৫টি নৌকা অংশগ্রহণ করেছে।

এই প্রথম নৌকা বাইচে ইংরেজি ধারাভাষ্য দিলেন এইচ আর এম এর প্রতিষ্ঠাতা হুমায়ুন পারভেজ এবং রুহুল আমিন।নৌকা বাইচে ইংরেজি ধারাভাষ্য দিতে পেরে হুমায়ুন পারভেজ নিজেকে গর্বিত মনে করছেন।

তিনি বলেন, আমি প্রথম বাংলাদেশের মধ্যে নৌকা বাইচ নিয়ে ইংরেজিতে ধারাভাষ্য দিলাম। নৌকা বাইচ ধারাভাষ্যকার হিসেবে আমার পরিচিতি হল। এইচ আর এম ইংলিশের আরেক প্রতিষ্ঠাতা রুহুল আমিন আমাদেরকে বলেন, হুমায়ুন পারভেজ ভাই এবং আমি মিলে নৌকা বাইচের ইংরেজি কমেন্ট্রারি করতে পেরে আসলেই আমি গর্বিত। এইচ আর এম ইংলিশ দেশ তথা দেশের বাইরেও ছড়িয়ে যাচ্ছে।

এইচ আর এম ইংলিশের প্রধান পরামর্শক মেরিয়ান উইল্যান্ড একজন আমেরিকান নাগরিক। তিনি এইচআরএম ইংলিশ এর মাধ্যমে বাংলাদেশের ঐতিহ্য সম্পর্কে ধারণা লাভ করছেন এবং সেই সাথে আমেরিকার সাধারণ জনগণের কাছে বাংলাদেশের ঐতিহ্য তুলে ধরছেন। এটা বাংলাদেশেরদেশের জন্য গর্বের ব্যাপার।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

More News Of This Category