1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:০০ অপরাহ্ন

নবাবগঞ্জে মাত্র ৫ টাকায় মিলল ঈদের খুশি

সিনিয়র প্রতিবেদক:
  • আপডেটের সময় : রবিবার, ৭ এপ্রিল, ২০২৪
  • ১৬৫ বার দেখা হয়েছে।

ঢাকার নবাবগঞ্জে ঈদ আনন্দ ঘরে ঘরে পৌঁছে দিতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে ‘সততা ফাউন্ডেশন’ নামের একটি সংগঠন। রবিবার সকালে উপজেলার শোল্লা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রাঙ্গণে অসহায় ও দুস্থ পরিবারকে পাঁচ টাকায় ঈদের কেনাকাটার সুযোগ করে দেন ফাউন্ডেশনটি।

‘থাকবে না হারানোর ভয়, সততাই করবে জয়’ এই ¯েøাগানকে সামনে রেখে সকাল দশটা থেকে শুরু করে দুপুর ২টা পর্যন্ত এ কার্যক্রম চলে। এসময় আড়াইশ পরিবার পাঁচ টাকা দিয়ে চার কেজি চাউল, এক কেজি করে চিনিগুড়া চাঊল, চিনি, লবন, হুইল পাউডার ,দুই কেজি পেয়াজ, দুই প্যাকেট সেমাই, এক প্যাকেট নুডুলস, কাপড় ধোয়া সাবান, গোসলের সাবান ও ছয়টি ডিম ক্রয় করেন সততা ফাউন্ডেশনের ঈদ বাজার থেকে। এই ঈদবাজারে প্রবাসীরা, ছাত্র-ছাত্রী, যুবক-যুবতী , সরকারী-বেসরকারী চাকরীজিবীরা সহযোগিতা করেন।

সততা ফাউন্ডেশনের সদস্য আলীনূর ইসলাম মিশু বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে এখন আর্থিক সংকটের কারণে অনেকে ঈদের খাদ্যসামগ্রী কিনতে পারছেন না। তাদের জন্যই মূলত এমন ব্যতিক্রমী আয়োজন। আমরা ৫ টাকা নিয়েছি কারন যারা সেবা নিয়েছেন তারা যেন আত্মতৃপ্তি পান বিনামূল্য নয় তারা টাকা দিয়ে পন্য কিনেছেন। পাঁচ টাকায় বাজার করার সুযোগ পেয়ে বেশ খুশি সুবিধাবঞ্চিতরা।

ফাউন্ডেশনের সদস্য রিদয় জানান, আমাদের মূল উদ্দেশ্য হলো খাবারের পাশাপাশি বছরে প্রতিটি গ্রাম থেকে কয়েকটি পরিবারকে কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়ে দারিদ্্রতা দূর করা। অসহায়দের মুখে হাঁসি ফোটানোর জন্যই এই সততা ফাউন্ডেশন প্রতিষ্ঠিত করা হয়।

সুবিধাভোগী পারুল বেগম জানান, খাদ্যসামগ্রী কিনতে পারায় আমরা খুব খুশি। বেশি না হলেও অল্প পরিসরে পরিবার নিয়ে ঈদ উদযাপন করতে পারব। যারা আয়োজন করেছে তাদের জন্য দোয়া করি।

আরেক সুবিধাভোগী কমলা আক্তার জানান, দুই বছর ধরে তারা আমাদেরকে ১ কেজি করে গরুর মাংস, পোলাউ চাঊল ও সেমাই বাসায় পৌঁছে দিয়ে আসতো আমাকে। কিন্তু আজকে আমি ৫ টাকায় অনেক কিছু ঈদের বাজার করতে পেরে খুশি।

এলাকাবাসী নাসির হোসেন জানান, প্রাকৃতিক দুর্যোগ করোনা ভাইরাসের সময় ৩০০টি পরিবারকে চিনিগুড়া চাঊল, ভাতের চাউল, মসুর ডাউল, সয়াবিন তেল, চিনি সেমাই ও ১৫০ জন পথিকদের মাঝে ইফতার বিতরণ করেছিলেন তারা।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর