1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
June 14, 2024, 7:52 pm

নবাবগঞ্জে বিএডিসির বিভিন্ন প্রকল্প পরিদর্শন ও বৃক্ষরোপণ উদ্বোধন

সিনিয়র প্রতিবেদক:
  • Update Time : Thursday, September 7, 2023
  • 193 Time View

ঢাকার নবাবগঞ্জে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) এর পুনঃখননকৃত খালের দুই পাড়ে বৃক্ষরোপণ ও হাইড্রোলিক স্ট্রাকচার উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলার নয়নশ্রী ইউনিয়নের চুনাকাঠি বিলের খালের পাড়ে এ কর্মসূচী উদ্বোধন করেন বিএডিসি’র বৃহত্তর ঢাকা জেলা সেচ এলাকা উন্নয়ন প্রকল্পের পরিচালক প্রকৌশলী মোহাম্মদ ওয়াহিদুল ইসলাম।

পরে দুপুরে তিনি বারুয়াখালী ইউনিয়নের রামনগর খালের উপর ১টি, বারুয়াখালী বাজার সংলগ্ন স্থানে ১টি ও ঢাকার দোহার উপজেলার নারিশা ইউনিয়নে নির্মিত ২টি হাইড্রোলিক স্ট্রাকচার পরিদর্শন করেন।

প্রকৌশলী মোহাম্মদ ওয়াাহিদুল ইসলাম জানান, কৃষকের জলাবদ্ধতা দূরীকরণে ২০২২-২৩ অর্থবছরে নবাবগঞ্জ ও দোহার উপজেলায় মোট ২৫ কিলোমিটার খাল পুনঃখনন, ১৫টি মাজারী ও ছোট আকারের হাইড্রোলিক স্ট্রাকচার, ৩০০০ মিটার ভূগর্ভস্থ সেচনালা নির্মাণ, ২টি লো লিফট পাম্প স্থাপন এবং ৯টি পাম্প হাউজ নির্মাণ করা হয়। তিনি আরো জানান, বৃহত্তর ঢাকা জেলা সেচ এলাকা উন্নয়ন (৪র্থ পর্যায়) প্রকল্পের জন্য নতুন স্কিম সংগ্রহ করা হচ্ছে।

পরিদর্শনকালে সফর সঙ্গী ছিলেন বিএডিসি নির্বাহী প্রকৌশলী ঢাকা রিজিয়ন প্রকৌশলী মনিরা জাহান, ঢাকা জোনের সহকারী প্রকৌশলী রুহুল আমিন ও উপসহকারী প্রকৌশলী সাহারুল।

উপস্থিত ছিলেন বারুয়াখালী ইউপি চেয়ারম্যান এমএ বারী বাবুল মোল্লা সহ স্থানীয় জনপ্রতিনিধি ও উপকারভোগী কৃষকবৃন্দসহ রাজনৈতিক নেতৃবৃন্দ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

More News Of This Category