1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
July 27, 2024, 3:03 am

নবাবগঞ্জে আরও একজনের করোনা সনাক্ত, আক্রান্ত বেড়ে ৬

আসাদুজ্জামান সুমন। প্রিয়বাংলা নিউজ২৪
  • Update Time : Monday, April 20, 2020
  • 3833 Time View

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় নারায়ণগঞ্জ ফেরত আরও এক ব্যক্তির শরীরে করোনা ভাইরাসের সংক্রমন পাওয়া গেছে। এ নিয়ে এ উপজেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ছয়জনে।

সোমবার সকালে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. হরগোবিন্দ সরকার অনুপ জানান, রোববার রাতে পরীক্ষার ফলাফল পেয়ে তারা ওই ব্যক্তির শরীরে সংক্রমনের বিষয়টি নিশ্চিত হয়েছেন।

উপজেলার চুড়াইন ইউনিয়নের বাসিন্দা আক্রান্ত ওই ব্যক্তি নারায়ণগঞ্জ থেকে ফিরেছেন। তার বয়স ৫০ বছর। নারায়ণগঞ্জে একটি ওষুধ কোম্পানীতে চাকরি করতেন তিনি।

ডা. অনুপ প্রিয়বাংলা নিউজ২৪ কে জানান, নিজ গ্রামে ফেরার পর ওই ব্যক্তির শরীরে করোনা ভাইরাসের বিভিন্ন উপসর্গ দেখা দিলে সংবাদ পেয়ে আমরা তার বাড়িতে গিয়ে তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠাই। রাতে ফলাফলে পেয়ে তিনি সংক্রমিত বলে নিশ্চিত হয়েছি। তাকে আপাতত তার নিজ বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে। তাদের স্বজনদেরসহ আশেপাশের পরিবারগুলোকে হোম কোয়ারেন্টিাইনে থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।

তাদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে উপজেলা প্রশাসন সব ধরণের সহযোগীতা করবে। এছাড়াও আক্রান্তের এলাকা বা চুড়াইন ইউনিয়নটি সম্পূর্ণ অবরুদ্ধ করা হবে কিনা সে বিষয়ে উপজেলা প্রশাসনই সিদ্ধান্ত নিবে বলে জানান ডা. অনুপ।

তিনি বলেন, পরবর্তীতে আইডিসিআরের নির্দেশনা অনুযায়ী আক্রান্ত ব্যক্তিকে চিকিৎসার জন্য রাজধানীর যে সকল হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়া হয় তার যে কোনো একটিতে নিয়ে ভর্তি করা হবে।

গত বৃহস্পতিবার এই একই ইউনিয়নে গাজীপুর ও রাজধানী ঢাকা ফেরত ৩৮ ও ৫৮ বছর বয়সী আরো দুইব্যক্তি করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন। এ নিয়ে এ উপজেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ছয়জনে।

করোনাভাইরাসে রোধে সচেতনতার কোনো বিকল্প নেই। সেজন্য আতঙ্কিত না হয়ে সকলকে সচেতন থাকার পরামর্শ দিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে যথাসম্ভব বাড়িতে থেকে সরকারের সকল নির্দেশনা যার যার অবস্থান থেকে মানতে সকলের প্রতি অনুরোধ জানান ডা. অনুপ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

More News Of This Category