1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
June 17, 2024, 10:30 pm

নবাবগঞ্জের বান্দুরা বাসস্ট্যান্ডের জমি উদ্ধার

নিজস্ব প্রতিবেদক:
  • Update Time : Tuesday, June 1, 2021
  • 1440 Time View

ঢাকার নবাবগঞ্জ উপজেলার বান্দুরা ইউনিয়নের পুরাতন বান্দুরা বাসস্ট্যান্ডের ইজারা ভুক্ত সরকারি জমি প্রশাসনের হস্তক্ষেপে উদ্ধার করা হয়েছে। সোমবার নবাবগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) অরুন কৃষ্ণ পাল সরকারি জমিটি সার্ভে করে তা বুঝে নেন।

সুত্র জানায়, পুুরাতন বান্দুরা মৌজার বাসস্ট্যান্ড সংলগ্ন আরএস ৯২৯ দাগে ৪৮ শতাংশ জমি মোলাসীকান্দা উদ্যোগী সংঘের। পক্ষান্তরে আরএস ৯২৮ দাগের জমির পরিমান ৫৬ শতাংশ যাহা সরকারি সম্পত্তি, ইজারাকৃত বাসস্ট্যান্ড। সরকারি ও ব্যক্তি মালিকানা সম্পত্তির দুটি দাগের সীমানা নির্ধারণ নিয়ে দীর্ঘদিন ধরে জটিলতা সৃষ্টি হয়েছিলো। নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এইচ এম সালাউদ্দীন মনজুর নির্দেশে বান্দুরা ইউপি চেয়ারম্যান ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে সোমবার দিনব্যাপী সার্ভে করে জমির সীমানা নির্ধারণ করে বুঝিয়ে দেয়া হয়।

বান্দুরা মোলাসীকান্দা উদ্যোগী সংঘের সভাপতি রকৃত্তিক গমেজ বলেন, আমরা আমাদের ক্লাবের ৪৮ শতাংশ জমি ঠিকমত বুঝে পেয়েছি।

বান্দুরা ইউপি চেয়ারম্যান হিল্লাল মিয়া বলেন, দীর্ঘদিন ধরে দুটি দাগের জমি নিয়ে বিরোধ চলছিলো। প্রশাসনের হস্তক্ষেপে আজ তা সমাধান করা হয়।

এ বিষয়ে নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম সালাউদ্দীন মনজু বলেন, জমি পরিমাপ করে সীমানা নির্ধারণের পর বাসস্ট্যান্ডের ইজারাদারকে জমি বুঝিয়ে দেয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

More News Of This Category