1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
July 27, 2024, 3:55 am

দোহার নবাবগঞ্জে কোন কাঁচা রাস্তা থাকবে না: সালমান এফ রহমান

সিনিয়র প্রতিবেদক:
  • Update Time : Wednesday, February 21, 2024
  • 299 Time View

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা ও ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান বলেছেন, নতুন সরকার গঠনের পর এবার একনেক বৈঠকে ঢাকা জেলার রাস্তার উন্নয়নের জন্য ১ হাজার কোটি টাকা অনুমোদন হয়েছে তার মধ্যে দোহার নবাবগঞ্জের জন্য ৪০০ কোটি টাকা বরাদ্দ হয়েছে। আগামীতে দোহার নবাবগঞ্জে কোন কাঁচা রাস্তা থাকবে না। এ বিষয়ে এলজিইডি কর্মকর্তা ও উপজেলা কর্মকর্তা এবং উপজেলা পরিষদ চেয়ারম্যানদের সাথে আমি উন্নয়নের পরিকল্পনা নিয়ে বৈঠক করেছি।

বুধবার বেলা সাড়ে ১১টায় ঢাকার নবাবগঞ্জে সরকারি নবাবগঞ্জ পাইলট হাই স্কুল মাঠে ও একই দিন দুপুর ১ টায় দোহারের জয়পাড়া বড় মাঠে উপজেলা প্রশাসনের আয়োজনে মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসে বীরত্বের জয়গান নামে চিত্রাঙ্কন ও হাতের লেখা প্রতিযোগিতায় পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সালমান এফ রহমান আরো বলেন, স্বাধীনতা আন্দোলনের প্রথম অংশ ছিল ভাষা আন্দোলন। ১৯৫২ সালের আন্দোলনের পর জাতির পিতা লক্ষ্য করলেন আন্দোলন ছাড়া স্বাধীনতা সম্ভব নয়। তখন থেকে তিনি স্বাধীনতার প্রস্তুতি নিতে শুরু করলেন। ৭১ সালে গিয়ে বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা সফলতা পেলাম। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্ন ছিল দেশটাকে সোনার বাংলা করার। আজকে তার সুযোগ্য কন্যার অক্লান্ত পরিশ্রমে দেশ আর্ন্তজাতিকভাবে উন্নয়নের রোল মডেল স্বীকৃতি পেয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে আমরা দেশে স্বাধীনতার সফলতা ভোগ করছি।

নবাবগঞ্জে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, নবাবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু, আওয়ামীলীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল বাতেন মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল হাসান সোহেল, দোহার সার্কেল এএসপি আশরাফুল আলম, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান কিসমত।

এছাড়া দোহারে বক্তব্য রাখেন দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আলমগীর হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাকির হোসেন।

উপস্থিত ছিলেন, বেক্সিমকো গ্রæপের পরিচালক সায়ান এফ রহমান, মহিলা আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারন সম্পাদক শেখ আনার কলি পুতুল, দোহার পৌর মেয়র মো. আলমাছ উদ্দিন, ফজলুর রহমান ফাউন্ডেশনের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ, ঢাকা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হালিমা আক্তার লাবন্য, সাবেক ছাত্রনেতা সুরুজ আলম সুরুজ, দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মামুন খান ও নবাবগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আ. হালিম।

এর আগে এমপি উপজেলা প্রশাসন ও আওয়ামীলীগের নেতৃবৃন্দের সাথে নবাবগঞ্জ সদর ও দোহারের জয়পাড়া শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

অনুষ্ঠান শেষে এমপি নবাবগঞ্জ ও দোহারের চিত্রাঙ্কন ও হাতের লেখা প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরস্তার বিতরণ করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

More News Of This Category