1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০২:১৪ অপরাহ্ন

দোহারে সাংবাদিককে হুমকির ঘটনায় প্রেসক্লাবের নিন্দা

সিনিয়র প্রতিবেদক:
  • আপডেটের সময় : শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২৫৩ বার দেখা হয়েছে।

ঢাকার দোহারে সাংবাদিক কাজী জোবায়ের আহমেদকে হুমকির ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে ঢাকা জেলা প্রেসক্লাব ও দোহার প্রেসক্লাব। বৃহস্পতিবার দুপুরে অফিসিয়াল প্যাডে লিখিতভাবে এ নিন্দা ও ক্ষোভ জানানো হয়।

এরআগে নিজের জীবনের নিরাপত্তায় চেয়ে দোহার থানায় লিখিত অভিযোগ করেন চ্যানেল এস ও দৈনিক গণকন্ঠের প্রতিনিধি এবং সাপ্তাহিক এশিয়া বার্তার ভারপ্রাপ্ত সম্পাদক কাজী জোবায়ের আহমেদ।

লিখিত অভিযোগে তিনি বলেন, গত ১৩ ফেব্রুয়ারি সাপ্তাহিক এশিয়া বার্তাসহ বেশ কয়েকটি জাতীয় দৈনিকে রাইপাড়া ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন এর বিরুদ্ধে রাতের আধারে সরকারি জমি দখলের সংবাদ প্রকাশের পর থেকে পালামগঞ্জ বাজারে ও বিভিন্ন মাধ্যমে আমাকে ও আমার সহকর্মী সাংবাদিকদের দেখে নেয়ার হুমকি দিচ্ছে আমজাদ চেয়ারম্যান। একদিন পর তার বিরুদ্ধে উপজেলার ইকরাশি এলাকার নাসরিন আক্তার নামে এক বিধবা নারীর বসতবাড়িতে জমির মাটি রাতের আধারে কেটে নেয়ার সংবাদ প্রচার করায় আরও ক্ষিপ্ত হয় আমজাদ চেয়ারম্যান। তার জমি দখলের সকল প্রমাণ ও আরও অপকর্মের অডিও রেকর্ড থাকায় সকল সংবাদ সরিয়ে নিতে চাপ প্রয়োগ করছে। না হলে তার লাইসেন্স করা পিস্তল দিয়ে গুলি করার হুমকি দিচ্ছে বিভিন্ন মাধ্যমে। এনিয়ে ঢাকা জেলা প্রেসক্লাব ও দোহার প্রেসক্লাবের পক্ষ থেকে নিন্দা বার্তা প্রকাশ করা হয়। আমি এই মহুর্তে নিরাপত্তাহীনতায় ভুগছি। এসময় তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

সাংবাদিক কাজী জোবায়ের আহমেদকে হুমকির ঘটনায় ঢাকা জেলা প্রেসক্লাবের উপদেষ্টা এইচ এম আমিন নিন্দা জানিয়ে বলেন, এর আগে অনেক সাংবাদিকের উপর নির্যাতন ও হয়রানি করা হয়েছে তারা সঠিক বিচার পায়নি। প্রশাসনের উচিৎ দ্রুত আমজাদ চেয়ারম্যান এর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া।

ঢাকা জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ বলেন, কোন সাংবাদিককে কেউ হুমকি দিলে তার বিরুদ্ধে ঢাকা জেলার সকল সাংবাদিক রুখে দাড়াঁবে। প্রয়োজনে আমরা আন্দোলনে নামবো। সাংবাদিকদের নিরাপত্তা চেয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষন করেন তিনি।

ঢাকা জেলা প্রেসক্লাবের যুগ্ন সাধারন সম্পাদক শামীম আরমান বলেন, চেয়ারম্যান আমজাদ হোসেন এর এমন কান্ডজ্ঞানহীন আচরনে সাংবাদিক সমাজ হতভম্ব। তাই সাংবাদিকদের সাথে এ ধরনের আচরন যাতে ওই চেয়ারম্যান পূনরায় না করে তার জন্য তাকে নিশর্ত ক্ষমা চাইতে হবে।

এবিষয়ে দোহার প্রেসক্লাবের সভাপতি কামরুল হাসান বলেন, সত্য প্রকাশে সাংবাদিকদের উপর এমন হুমকি আসলে সাংবাদিকরা লেখার স্বাধীনতা হারাবে। আমরা দোহার প্রেসক্লাব এর পক্ষ থেকে নিন্দা জানাই। প্রশাসনের উচিৎ দ্রুত তদন্তসাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা এবং সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করা।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর