1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
June 17, 2024, 10:28 pm

দোহারে লটাখোলায় করোনা আক্রান্তের বাড়ি সহ ১০ বাড়ি ও পার্শ্ববর্তী ৭ দোকান লকডাউন

নিজস্ব প্রতিবেদক। প্রিয়বাংলা নিউজ২৪
  • Update Time : Wednesday, May 13, 2020
  • 3573 Time View

ঢাকার দোহারে মঙ্গলবার (১২ মে) নতুন করে এক নারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবার সকাল সাড়ে ১১টার দিকে লটাখোলা এক্সিম ও যমুনা ব্যাংক সংলগ্ন করোনা আক্রান্ত ওই নারীর বাড়ি সহ ১০টি বাড়ি এবং পার্শ্ববর্তী সড়কের ৭টি দোকান লকডাউন করেছে প্রশাসন। করোনা আক্রান্ত ওই নারীকে চিকিৎসার জন্য ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেয়া হয়েছে। সকালে ঘটনাস্থলে আসেন উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন সহ দোহার থানা পুলিশের সদস্যরা।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র জানান, আক্রান্ত ওই নারী যে বাড়িতে বসবাস করে সে এলাকা ঘনবসতিপূর্ণ হওয়ায় ১০টি বাড়ি লকডাউন করা হয়েছে। একইসাথে পাশের সড়কের ৭টি দোকান লকডাউন করা হয়েছে। তিনি জানান, রোগীর পরিবার ও তার সংস্পর্শে আসা ব্যক্তিদের তালিকা তৈরি করা হচ্ছে। অচিরেই তাদের নমুনা সংগ্রহ করা হবে। বাড়ি ও আশপাশের মানুষকে সতর্ক করতে এলাকায় লাল পতাকা টানানো হয়েছে।

আক্রান্ত হওয়া ওই নারীর পারিবারিক সূত্রে জানা যায়, আক্রান্ত ওই নারী দীর্ঘদিন ধরে কিডনি রোগে ভুগছেন। ডায়ালাইসিস করাতে বাধ্য হয়ে সপ্তাহে দুইদিন বাড়ি থেকে ঢাকা যেতে হয় তাকে। মঙ্গলবার (১২ মে) ঢাকায় ডায়ালাইসিস করাতে গেলে চিকিৎসক ওই নারীর শরীরে করোনা উপসর্গ দেখে তাকে করোনা পরীক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল (পিজি হাসপাতালে) পাঠান। রাত ১২টার দিকে তার মোবাইলে আসা ক্ষুদে বার্তার মাধ্যমে জানতে পারে করোনা পজিটিভের বিষয়টি। তাৎক্ষনিকভাবে আক্রান্ত ওই নারীর পরিবারের পক্ষ থেকে বিষয়টি অবগত করা হয় স্থানীয় প্রশাসনকে। আক্রান্ত ওই নারীর বয়স ২৯ বছর।

উল্লেখ্য যে, মঙ্গলবার আক্রান্ত ওই নারীকে নিয়ে উপজেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ জনে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন দুইজন এবং মৃত্যুবরণ করেছেন একজন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

More News Of This Category