1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
July 27, 2024, 2:56 am

দোহারে এক নারীর করোনা সনাক্ত

নিজস্ব প্রতিবেদক। প্রিয়বাংলা নিউজ২৪
  • Update Time : Tuesday, May 12, 2020
  • 4154 Time View

ঢাকার দোহারে মঙ্গলবার (১২ মে) নতুন করে এক নারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত ওই নারীর বয়স ২৯ বছর। তার বাড়ি উপজেলা সদরের লটাখোলা এলাকায়। এ নিয়ে উপজেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ জনে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন দুইজন এবং মৃত্যুবরণ করেছেন একজন।

নতুন করে আক্রান্ত হওয়া নারীর পারিবারিক সূত্রে জানা যায়, আক্রান্ত ওই নারী দীর্ঘদিন ধরে কিডনি রোগে ভুগছেন। ডায়ালাইসিস করাতে বাধ্য হয়ে সপ্তাহে দুইদিন বাড়ি থেকে ঢাকা যেতে হয় তাকে। মঙ্গলবার (১২ মে) ঢাকায় ডায়ালাইসিস করাতে গেলে চিকিৎসক ওই নারীর শরীরে করোনা উপসর্গ দেখে তাকে করোনা পরীক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল (পিজি হাসপাতালে) পাঠান। রাত ১২টার দিকে তার মোবাইলে আসা ক্ষুদে বার্তার মাধ্যমে জানতে পারে করোনা পজিটিভের বিষয়টি। তাৎক্ষনিকভাবে আক্রান্ত ওই নারীর পরিবারের পক্ষ থেকে বিষয়টি অবগত করা হয় স্থানীয় প্রশাসনকে।

দোহার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন বলেন, পরীক্ষা যেহেতু সরাসরি ঢাকায় হয়েছে সে হিসেবে আমরা আক্রান্ত ব্যক্তির পরিবারের মাধ্যমে বিষয়টি অবগত হয়েছি। যেহেতু আক্রান্ত ওই নারীর কিডনি ডায়ালাইসিস করাতে হয় নিয়মিত, সেকারণে তাকে ঢাকার কোন হাসপাতালে আইসোলেশনে রাখতে হবে। বুধবার (১৩ মে) সকালে ওই বাড়ি পরিদর্শন করে পরিবারের সাথে কথা বলে আক্রান্ত হওয়া নারীর মেলামেশার সূত্র ধরে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

More News Of This Category