1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
সোমবার, ২৭ মে ২০২৪, ০৬:০৮ পূর্বাহ্ন

তরুণদের অংশগ্রহণে এগিয়ে চলছে ভ্যালেন্টাইন ফুটবল ক্লাব

শামীম হোসেন সামন:
  • আপডেটের সময় : রবিবার, ১২ নভেম্বর, ২০২৩
  • ১১৪৩ বার দেখা হয়েছে।

যুব সমাজকে মাদক ও অপরাধ থেকে দূরে রাখার প্রত্যয় নিয়ে ২০১৭ সাল থেকে ঢাকার নবাবগঞ্জে ছোটগোল্লা মাঠে যাত্রা শুরু‘ভ্যালেন্টাইন ফুটবল ক্লাব’। কয়েকজন যুবকের প্রচেষ্টায় দলটির যাত্রা শুরু হলেও দিনদিন বাড়ছে এর সদস্য সংখ্যা। প্রথমে ঢাকার মাঠে তাদের পথ চলা শুরু হয়, ধীরে ধীরে নবাবগঞ্জের গোল্লা এলাকায় এর বিস্তার লাভ করে।

জানা যায়, নবাবগঞ্জ উপজেলার নয়নশ্রী ইউনিয়নের ছোটগোল্লা গ্রামের ভ্যালেন্টাইন অর্ঘ্য (পরিচালক), বড়গোল্লা গ্রামের মানব রোজারিও (সহকারী পরিচালক) ও ছোটগোল্লা গ্রামের প্রতীক গমেজ (সহ পরিচালক) উদ্যোগ নেন একটি ফুটবল টিম করার। তিনজনের ভাবনা থেকেই গঠিত হয় ‘ভ্যালেন্টাইন ফুটবল ক্লাব।” তাদের ডাকে সারাদিয়ে ইতিমধ্যে এগিয়ে এসেছে অনেক যুবক ও তরুন।

ভ্যালেন্টাইন এফসি এর প্রতিষ্ঠাতা ও পরিচালক জানান, তাদের মোট ৩ টি বিভাগে দল রয়েছে। ঢাকার মাঠে অংশগ্রহণের জন্য একটি শক্তিশালী ফুটবল টিম এবং নবাবগঞ্জে “এ” এবং জুনিয়র টিমও রয়েছে।

দলের সহ পরিচালক মানব রোজারিও জানান, ইতিমধ্যে কয়েকজন বন্ধু ও শুভাক্ষাঙ্খিরা যোগ দিয়েছে তাদের এই দলে। গোল্লা এলাকার খেলাধুলার মান উন্নোয়নে সকলে পাশে থাকলে আমরা দুর্বার গতিতে এগিয়ে চলবো বলে আমরা বিশ্বাস করি।

দলের এটাকিং মিডফিল্ডার আলবিন স্বপ্নিল বিগত একটি বছর ধরে দক্ষতার সাথে দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছে। তিনি প্রিয়বাংলা কে জানান, ইতিমধ্যে বিভিন্ন ক্লাবের সাথে ফুটবল ম্যাচে অংশগ্রহণ করেছে ‘ভ্যালেন্টাইন ফুটবল ক্লাব’। সাফল্যের হারও যথেষ্ট লক্ষণীয়। তিনি আরও জানা চলতি বছরে ২৮ টি ম্যাচ খেলে ১৮ টিতে জয়, ৫ টি ড্র এবং ৫ টিতে হার রয়েছে। এমনকি সর্বশেষ ছোটগোল্লার মাঠে হওয়া ভ্যালেন্টাইন কাপ- ২০২৩ এর ফাইনালে জয় লাভ করে নিজেদের প্রথম শিরোপা অর্জন করে। নিজেদের সর্বশেষ প্রীতি ম্যাচে চর খলশি এর সাথে ২-২ গোলে সমতায় খেলা শেষ করে।

সর্বশেষে যখন ঢাকার মাঠে বড় টুর্ণামেন্ট অংশগ্রহণ করে ২০১৮ সালে তখন বিএফ শাহীন কলেজের সাথে সেমিফাইনালে মুখোমুখি হলে টাইবেকারে ৫-৪ গোলে পরাজিত হয়। ফুটবলে নতুন নতুন প্রতিভাবান খেলোয়ার তৈরি করার ভ্যালেন্টাইন ফুটবল ক্লাবের লক্ষ্য এমনটাই জানান কর্তৃপক্ষ।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর