1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
July 27, 2024, 4:25 am

জাতিসংঘ শান্তিরক্ষা পদক পেলেন ১৪০ পুলিশ সদস্য

প্রিয়বাংলা নিউজ২৪:
  • Update Time : Saturday, September 25, 2021
  • 564 Time View

জাতিসংঘ শান্তিরক্ষার কাজে অসামান্য অবদান এবং পেশাদারত্ব প্রদর্শনের জন্য মালির রাজধানী বামাকোতে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের (এফপিইউ) ১৪০ জন সদস্যকে জাতিসংঘ শান্তিরক্ষা পদকে ভূষিত করা হয়েছে।

গত ২১ সেপ্টেম্বর মালির রাজধানী বামাকোতে ইউনাইটেড ন্যাশনস মাল্টিডাইমেনশনাল ইন্টিগ্রেটেড স্ট্যাবিলাইজেশন মিশন ইন মালি (MINUSMA) সদর দপ্তর ব্যানএফপিইউ ক্যাম্পে এ পদক প্রদান অনুষ্ঠিত হয়। পেশাদারত্ব ও নিষ্ঠার সঙ্গে এক বছর জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালন করায় এ পদক প্রদান করা হয়।

MINUSMA পুলিশ কমিশনার জেনারেল বেটিনা পেট্রিসিয়া বুগানি প্রধান অতিথি ছিলেন। কমান্ডার (পুলিশ সুপার) বেলাল উদ্দিন এফপিইউ সদস্যদের মেডেল পরিয়ে দেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চিফ অব অপারেশনস শারফাদিন মার্গিস MINUSMA। এ ছাড়া নিয়োজিত বিভিন্ন দেশের মিলিটারি, পুলিশ ও সিভিলিয়ান সদস্যরা উপস্থিত ছিলেন।

পুলিশ কমিশনার জেনারেল বেটিনা পেট্রিসিয়া বুগানি তাঁর বক্তব্যে বাংলাদেশ পুলিশের পেশাদারত্ব ও নিষ্ঠার ভূয়সী প্রশংসা করে মিশন ম্যান্ডেট বাস্তবায়নে ব্যানএফপিইউ-১ এর সক্রিয় সহযোগিতার কথা উল্লেখ করে তিনি বলেন, আজকের এ মেডেল প্রাপ্তি তাদের সেই অবদানের স্বীকৃতি।

BANFPU-1 (Rotation-7), MINUSMA, Mali এর কমান্ডার বেলাল উদ্দিন চলমান কোভিড-১৯ মহামারিসহ সংঘাতপূর্ণ এলাকায় সব চ্যালেঞ্জ মোকাবিলা করে বাংলাদেশ পুলিশ সদস্যরা আন্তরিকতা এবং নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশের সম্মান অক্ষুণ্ন রাখায় সবাইকে ধন্যবাদ জানান এবং এ স্বীকৃতি প্রদানের জন্য সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

More News Of This Category