1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০১:০৪ অপরাহ্ন

কেরানীগঞ্জে পরীক্ষাকেন্দ্রে অসুস্থ হয়ে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু

রির্পোটারের নাম :
  • আপডেটের সময় : শুক্রবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২৬৯ বার দেখা হয়েছে।

ঢাকার কেরানীগঞ্জ উপজেলায় পরীক্ষাকেন্দ্রে অসুস্থ হয়ে এক এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার সকালে পরীক্ষা শুরুর কিছুক্ষণ পর এক শিক্ষার্থী পরীক্ষাকেন্দ্রে অসুস্থ হয়ে পড়লে সঙ্গে সঙ্গে তাকে চিকিৎসার জন্য একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানিয়েছেন ইস্পাহানি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রিয়াজুল ইসলাম।

নিহত নাহিদ হোসেন (১৫) উপজেলার দক্ষিণ কেরানীগঞ্জের বাস্তা ইউনিয়নের কোনাখোলা এলাকার সবজি বিক্রেতা আবুল কালাম আজাদের ছেলে। এ বছর সে শাক্তা উচ্চবিদ্যালয় থেকে ব্যবসায় শিক্ষা বিভাগে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে ইস্পাহানি উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রে পরীক্ষা দিতে গিয়েছিল।

ইস্পাহানি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রিয়াজুল ইসলাম বলেন, পরীক্ষা শুরুর কিছুক্ষণ আগেই পরীক্ষার্থীরা কেন্দ্রে প্রবেশ করে। এরপর পরীক্ষার্থীদের হাতে মূল্যায়ন খাতা দেওয়ার সময় শ্রেণিকক্ষের ভেতরে বেঞ্চে বসে থাকা অবস্থায় নাহিদ হঠাৎ অসুস্থবোধ করে। ওই সময় কেন্দ্রের বাইরে অপেক্ষায় থাকা নাহিদের বাবা ও মাকে বিষয়টি তাৎক্ষণিকভাবে জানানো হয়।

পরে চিকিৎসার জন্য নাহিদকে পার্শ্ববর্তী একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পরীক্ষার্থীর এমন মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করে প্রধান শিক্ষক রিয়াজুল জানান, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানোর পর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

শাক্তা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল ওয়াদুদ বলেন, নাহিদের শ্রেণি শিক্ষকের কাছ থেকে জানতে পেরেছি সে দীর্ঘদিন ধরে হৃদরোগজনিত সমস্যায় ভুগছিল। তার এমন অকাল মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। মৃতের পরিবারের প্রতি বিদ্যালয়ের পক্ষ থেকে সমবেদনা প্রকাশ করছি।

কেরানীগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কামরুননাহার বেগম বলেন, ঘটনাটি খুবই দুঃখজনক। যেহেতু ছেলেটি আগে থেকেই অসুস্থ ছিল বিষয়টি তার পরিবারের পক্ষ থেকে আমাদের অবগত করলে আমরা ওই পরীক্ষার্থীর জন্য আলাদা ব্যবস্থা গ্রহণ করতে পারতাম।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর