1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
June 14, 2024, 6:34 pm

কেরানীগঞ্জে ইউপি নির্বাচন: দুইটিতে নৌকা জয়ী, একটির ফলাফল স্থগিত

নিজস্ব প্রতিবেদক.
  • Update Time : Monday, November 29, 2021
  • 1475 Time View

কেরানীগঞ্জে ১১ টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ২৮ নভেম্বর। এরমধ্যে ৮ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আ’লীগ ব্যতীত অন্য দলের প্রার্থীরা মনোনয়ন প্রত্যাহার করে নেওয়ায় ঐ ৮ ইউনিয়নে নৌকা প্রতীক বিনা প্রতিদ্বন্দ্বীতায় জয়ী হয়।

রবিবার ১১ ইউনিয়নের মধ্যে চেয়ারম্যান পদে ভোট গ্রহন করা হয় ৩ ইউনিয়নে। শাক্তা, বাস্তা ও হযরতপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনিত প্রার্থীর পাশাপাশি ভোটের মাঠে ছিল ইসলামী আন্দোলন বাংলাদেশ, জাতীয় পার্টি, স্বতন্ত্র ও আ’লীগ বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থীসহ মোট ১৫ জন প্রার্থী।

ভোটের ফলাফল অনুযায়ী শাক্তা ইউনিয়নে আওয়ামীলীগ প্রার্থী হাজী হাবিবুর রহমান হাবিব ও বাস্তা ইউনিয়নে আসকর আলী। শাক্তায় নৌকা প্রতীকে হাবিবুর রহমান হাবিব পেয়েছে ২৮ হাজার ৫ শ’ ৩২ ভোট ও নিকটতম প্রার্থী সজিব বেপারী মটরসাইকেল প্রতীকে পেয়েছে ২ হাজার ১ শ’ ৯৪ ভোট। বাস্তা ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকে হাজী আসকর আলী পেয়েছে ১১ হাজার ৩ শ’ ৮৭ ভোট ও নিকটতম প্রার্থী আওয়ামীলীগ বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী ঘোড়া প্রতীকে পেয়েছে ৩ হাজার ৩ শ’ ৬৭ ভোট।

এদিকে হযরতপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রর্থীর ফলাফল স্থগিত করা হয়েছে। এনিয়ে ওই এলাকার প্রতিদ্বন্দ্বি দুই প্রার্থী মধ্যে উত্তেজনা বিরাজ করছে। হযরতপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী আনোয়ার হোসেন আয়নাল নৌকা প্রতিকে ও মোঃ আলাউদ্দিন আওয়ামীগ বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী ঘোড়া প্রতীকে নির্বাচন করে। এই ইউনিয়নে ভোট গননা শেষে দুই ধরনের রেজাল্ট দেওয়াতে বাধসাধে উভয় প্রার্থীর, ফলে ফলাফল স্থগিত করা হয়েছে।

এবিষয়ে হযরতপুর ইউনিয়নের রিটানিং অফিসার (উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা) তাইবুর রহমান বলেন, হযরতপুর ইউনিয়নের একটি কেন্দ্রের প্রিজাইজিং অফিসার দুই ধরনের রেজাল্ট শিট দাখিল করেছেন। তিনি কেন্দ্রে ভোট গননা শেষে প্রার্থীর এজেন্ট এর কাছে এক ধরনের রেজাল্ট শিট দিয়েছেন। আবার উপজেলায় এসে রিটানিং অফিসারের কাছে ভিন্ন রেজাল্ট শিট জমা দিয়েছেন। এনিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। ফলে আমরা ওই ইউনিয়নের ফলাফল স্থাগিত করে এবিষয়ে করনীয় ঠিক করতে রেজাল্ট শিট নির্বাচন কমিশনে পাঠানো হয়েছে। সেখান থেকে সিদ্ধান্ত আসে আমরা সেই অনুযায়ী ব্যবস্থা গ্রহন করবো।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

More News Of This Category