1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৩৬ অপরাহ্ন

কেরানীগঞ্জে ইউপি পরিষদ নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেটের সময় : শনিবার, ১৩ নভেম্বর, ২০২১
  • ২৬০ বার দেখা হয়েছে।

কেরানীগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচন তৃতীয় ধাপে আগামী ২৮শে নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে। এরই মধ্যে গত ৪ নভেম্বর প্রার্থী যাচাই-বাছাই কার্যক্রম শেষ হয়েছে। ১১ নভেম্বর প্রত্যাহারের শেষ তারিখ ও ১২ নভেম্বর প্রতীক বরাদ্দ করা হয়েছে। ইউনিয়ন পরিষদ নির্বাচন-২১ উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে আচরনবিধি এবং আইনশৃঙ্খলা সংক্রন্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১ টায় কেরানীগঞ্জ উপজেলা মাঠ প্রাঙ্গনে এ সভা অনুষ্ঠিত হয়।

কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মোঃ শহিদুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা জেলার পুলিশ সুপার মারুফ হোসেন সরদার। সভায় প্রার্থীদের আচরনবিধি এবং আইনশৃঙ্খলা সংক্রান্ত বিষয়ক বিভিন্ন দিক নির্দেশনা দেওয়া হয় ও প্রার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়া হয়।

আরো উপস্থিত ছিলেন ঢাকা জেলার বিজ্ঞ অতিরিক্ত ম্যাজিস্ট্রেট মোছাঃ নাজমা নাহার, ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবীর, ঢাকা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মাহফুজা আক্তার, ঢাকা জেলার সিনিয়র নির্বাচন অফিসার মোঃ মুনির হোসাইন খান, উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেটদ্বয়, দক্ষিণ ও মডেল থানার অফিসার ইনচার্জগনসহ আরো অনেকে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ১১ ইউনিয়নে ৫৫ জন ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী ছিলেন। কিন্তু বৃহস্পতিবার প্রত্যাহারের শেষ তারিখে প্রতীক বরাদ্দের আগেই আওয়ামীলীগ মনোনিত ৮ ইউপি চেয়ারম্যান ব্যতিত বাকি প্রার্থীরা মনোনয়ন প্রত্যাহার করে। ফলে ৮ ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দীতায় আওয়ামীলীগ মনোনিত নৌকা মার্কা নির্বাচিত হয়। বিনা প্রতিদ্বন্ধীতায় নৌকা প্রতিকে নির্বাচিত চেয়ারম্যানরা হচ্ছে শুভাঢ্যা ইউনিয়ন পরিষদে হাজী মোঃ ইকবাল হোসেন, জিনজিরা ইউনিয়ন পরিষদে হাজী সাকুর হোসেন সাকু, আগানগর ইউনিয়ন পরিষদে জাহাঙ্গীর শাহ খুশি, কোন্ডা ইউনিয়নে সাইদুর রহমান ফারুক, তেঘরিয়া ইউনিয়নে হাজী লাট মিয়া, কালিন্দী ইউনিয়নে ফজলুল হক, রোহিতপুর ইউনিয়নে আব্দুল আলী, কলাতিয়া ইউনিয়নে তাহের আলী।

আগামী ২৮ নভেম্বর শাক্তা, বাস্তা ও হযরতপুর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করবে। যাদের মধ্যে রয়েছে আ’লীগ, স্বতন্ত্র ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত প্রার্থীরা। এছাড়া মেম্বার পদে ১১ টি ইউনিয়নে সাধারন সদস্য পদে ৫৮০ জন ও সংরক্ষিত নারী আসনে ১৩৯ জন প্রার্থী থাকলেও মোট ১০২ জন মনোনয়ন প্রত্যাহার করে নেয়। সাধারন সদস্য পদে ১৪ জন ও সংরক্ষিত নারী আসনে ৬ জন বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হয়। আগামী ২৮ নবেম্বর ৯৪ টি ওয়ার্ডে ৪৭৩ জন প্রার্থী সাধারন সদস্য পদে ও সংরক্ষিত নারী আসনে প্রতিদ্বন্বীতা করবে। বিষয়গুলো নিশ্চিত করেছেন কেররানীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার মোঃ আঃ আজিজ।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর