1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
July 27, 2024, 8:59 am

কেরানীগঞ্জে বসুন্ধরা ফুড প্রোডাক্টস লিমিটেডের কারখানা পরিদর্শনে জাতীয় ভোক্তা অধিদপ্তর

নিজস্ব প্রতিবেদক.
  • Update Time : Sunday, March 20, 2022
  • 183 Time View

ঢাকার কেরানীগঞ্জে পাঁনগাও এলাকায় বসুন্ধরা মাল্টি ফুড প্রোডাক্টস লিমিটেডের কারখানা পরিদর্শন করেছে জাতীয় ভোক্তা অধিদপ্তরের তিন সদস্য বিশিষ্ট কমিটি। রবিবার সকাল ১১ টায় জাতীয় ভোক্তা অধিদপ্তরের পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহারিয়ার এর নেতৃত্বে পরিদর্শনে আরও উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিদপ্তরের উপ-পরিচালক বিকাশ চন্দ্র দাস ও সহকারি পরিচালক মোঃ মাগফুর রহমান।

এসময় জাতীয় ভোক্তা অধিদপ্তরের সদস্যরা বসুন্ধরা ফুড প্রোডাক্টস লিঃ এর সয়াবিন তেল ও পাম তেলের প্রস্তুত প্রনালীর সমস্ত কার্যক্রম ঘুরে দেখেন। পাশাপাশি উৎপাদিত পন্যর গুনগত মান ও মূল্য পরীক্ষা করে দেখেন। পরিদর্শন শেষে জাতীয় ভোক্তা অধিকারের পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহারিয়ার সাংবাদিকদের জানান, বসুন্ধরা মাল্টি ফুড প্রোডাক্টস লিমিটেডের কারখানায় বেশ কিছু অনিয়ম পাওয়া গেছে। তার মধ্যে উল্লেখযোগ্য অতিরিক্ত মালামাল মজুদ, সঠিক সময়ে সেলস অর্ডার সরবরাহ না করা। এছাড়াও তিন মাসের সেলস সামারিতেও নানা অনিয়ম রয়েছে। ডিসেম্বর মাসে সয়াবিন তেল বিক্রি হয়েছে ২০ হাজার ৪’শ ৮৭ মেট্রিক টন, জানুয়ারী মাসে ১৭ হাজার ১’শ ৬৪ মেট্রিক টন অথচ মার্চ মাসে বিক্রি হয়েছে ৬ হাজার ৩’শ ১০ মেট্রিক টন। পরিচালক আরও জানান, অনিয়ম সর্ম্পকে বসুন্ধরা মাল্টি ফুড প্রোডাক্টস লিমিটেডের কর্তৃপক্ষকে সতর্ক হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আগামী ২৫ মার্চের মধ্যে সমস্ত সেলস অর্ডার সরবরাহ না করলে জাতীয় ভোক্তা অধিদপ্তর আইনগত ব্যবস্থা নিতে বাধ্য হবে।

তবে বসুন্ধরা ফুড প্রোডাক্টস লিমিটেডের ডেপুটি জেনারেল ম্যানেজার ইঞ্জিনিয়ার এ এইচ এম কালাম সিদ্দিক জানান তেল তৈরীর কাচা মালের সরবরাহ সল্পতার কারনে মার্চ মাসে উৎপাদন কম হয়েছে। তাই গ্রাহকদের তেলের চাহিদা মেটানো সম্ভব হয়নি। তবে বর্তমানে তেল তৈরীর কাচা মালের সরবরাহ স্বাভাবিক হয়েছে। ভবিষ্যতে গ্রাহকদের চাহিদা মতো তেল সরবরাহ করা সম্ভব হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

More News Of This Category