1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
July 27, 2024, 6:26 am

কৃষক হত্যা দিবসে নবাবগঞ্জে শোক র‌্যালি ও পথ সভা

সিনিয়র প্রতিবেদক.
  • Update Time : Wednesday, March 16, 2022
  • 242 Time View

১৯৯৫ সালের ১৫ মার্চ “দেশের বিভিন্ন স্থানে, সার. কিটনাশক নিয়ে আন্দোলনরত কৃষকদের” হত্যার প্রতিবাদে ও কৃষক হত্যা দিবস উপলক্ষ্যে ঢাকার নবাবগঞ্জ উপজেলা কৃষক লীগ শোক র‌্যালি ও আলোচনা সভা করেছে।

মঙ্গলবার সকালে উপজেলার ১৪ টি ইউনিয়ন থেকে কৃষক লীগ নেতৃবৃন্দ ও কৃষকরা নিজ নিজ ইউনিয়নের ব্যানারে, নবাবগঞ্জ উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে সামনে উপস্থিত হয়। পরে কৃষক লীগ নেতৃবৃন্দ ও কৃষকরা সংগঠনের ব্যানারে একটি শোক র‌্যালি বের করেন। র‌্যালিটি নবাবগঞ্জ থানার গেট পর্যন্ত গিয়ে নবাবগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এসে শেষ হয় ।

পরে শহীদ মিনার প্রাঙ্গনে উপজেলা কৃষক লীগ সাধারণ সম্পাদক সাদের হোসেন বুলু সঞ্চালনা পথসভায় উপজেলা কৃষক লীগ সভাপতি জাহিদ হায়দার উজ্জলসহ নেতৃবৃন্দ উপস্থিত কৃষক ও সংগঠনের নেতাকর্মীদের উদ্যেশে বলেন, বিএনপির জামাত জোটের আমলে দেশে সার, কিটনাশক কালো বাজারে বিক্রি করে। আন্দোলনরত কৃষকদের” হত্যা করে তারা দেশের কৃষিখাতকে বিনিষ্ট করে। লুট পাটের মাধ্যমের দেশের টাকা বিদেশে পাচার করে। নিজেরা অর্থবিত্তের মালিক হয়। এসব দেশ বিরোধী, কৃষি ও স্বাধীনতা বিরোধীদের বাংলার কৃষক সমাজ ভোটের মাধ্যমে তাদের জবাব দিয়ে রাষ্ট্র ক্ষমতা থেকে বিতাড়িত করেছে।

এসময় উপস্থিত ছিলেন, কৃষক লীগ নেতা খন্দকার আবুল আরিফ হিটু, মেহেদী হাসান স্বপন, শেখ ফরিদ, হাসানুজ্জামান জুয়েল, শিরিন আক্তার, সাহিদা কবির, আলেয়া খন্দকার, আফসানা রহমান, হোসনে আরা, মো. ফরিদ হোসেন মহিউদ্দিন প্রমূখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

More News Of This Category