1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
June 14, 2024, 6:33 pm

অভিন্ন চাকুরিবিধি বাস্তবায়ন সহ নানা দাবিতে কর্মবিরতি

সিনিয়র প্রতিবেদক:
  • Update Time : Sunday, May 5, 2024
  • 272 Time View

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতির মধ্যকার বৈষম্য দূরীকরণসহ অভিন্ন চাকরিবিধি বাস্তবায়নের দাবিতে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ঘোষণা করেন ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর কর্মকর্তা-কর্মচারীরা। রবিবার সকাল নয়টা থেকে নবাবগঞ্জ উপজেলার পানালিয়ায় অবস্থিত ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে এ কর্মসূচী পালন করে তারা।

তবে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রেখে বিভিন্ন ধরনের ব্যানার ও প্লাকার্ড নিয়ে কর্মসূচীতে অংশ নেন কর্মকর্তা ও কর্মচারীরা। তারা জানান, বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রাখতে প্রতিটি উপকেন্দ্রে একজন করে জনবল থাকবে। তবে সব ধরণের গ্রাহক সেবা ও অন্যান্য কার্যক্রম বন্ধ থাকবে।

এসময় তারা বিভিন্ন দাবি জানান। দাবিগুলো হলো: সরকার কর্তৃক ঘোষিত বিভিন্ন আর্থিক সুবিধাদি (পে স্কেল, বিশেষ প্রনোদনা, বেতন ভাতাদি, এপিএ বোনাস) হতে বঞ্চিত হতে হবে না। (যেমন আলাদা সার্ভিস কোয হওয়াতে ৫% বিশেষ প্রনোদনা ও পে স্কেল ২০১৫ সমিতিকে ৬ মাস পরে দিয়েছে, এপিএ বোনাস আংশিক প্রদান করে থাকে), সরকার ঘোষিত শুক্র ও শনিবার দুইদিন ছুটি পাওয়া যাবে এছাড়া শান্তি বিনোদন ছুটিসহ অন্যান্য সকল ছুটির সুবিধা বাস্তবায়ন হবে, শিফটিং ডিউটি বাস্তবায়নের মাধ্যমে সঠিক ও ন্যায় সংগত কর্মপরিবেশ তৈরি হবে সহ বিদ্যমান বৈষম্যগুলো দূর করার জন্য বেতন কাঠামো ও সরকার প্রদত্ত সুযোগ-সুবিধা বিআরইবির সঙ্গে সমানভাবে পরিপালন এবং পদন্নোতি ও অন্যান্য সুযোগ-সুবিধার ক্ষেত্রে বিআরইবির সঙ্গে সমন্বয় চান তারা।

এসময় উপস্থিত ছিলেন মো: সাইদুর রহমান এজিএম (প্রশাসন),মো: মিজানুর রহমান এজিএম( ইএন্ডসি), মো: সালাহউদ্দিন এজিএম (ওএন্ডএম), মো: মাসুদ রানা এজিএম (অর্থ), মো: হামিদুর রহমান এজিএম( ওএন্ডএম) মো: নাজমুল হাসান এজিএম( আইটি ) মো: তানভির আহমেদ, আব্দুল রশিদ এজিএম (ওএন্ডএম), মো: মুসা রহমান এজিএম সদস্য সেবা এবং সকল ডিজিএম, সকল সুপারভাইজার,লাইনম্যান,মিটার রিডার,বিলিং সহকারী ও অন্যানো সকল কর্মচারীবৃন্দ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

More News Of This Category