1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
সরকারি সম্পত্তি দখলদার যে দলেরই হোক কোন ছাড় নয়: সালমান এফ রহমান • PRIYOBANGLANEWS24
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৪:৫০ অপরাহ্ন

সরকারি সম্পত্তি দখলদার যে দলেরই হোক কোন ছাড় নয়: সালমান এফ রহমান

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : সোমবার, ২৩ জানুয়ারী, ২০২৩
  • ১২২ বার দেখা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান বলেন, আমি এমপি নির্বাচিত হওয়ার পর জেনেছি দোহার-নবাবগঞ্জে অনেক প্রাচীন সরকারি সম্পত্তি বেদখল রয়েছে। আমি শুরু থেকে এ নিয়ে কাজ করছি। দোহার-নবাবগঞ্জে সকল বেদখল সরকারি প্রাচীন সম্পত্তি উদ্ধার করা হবে। এতে দখলদার যে দলেরই হোক কোন ছাড় দেওয়া হবে। সোমবার সম্প্রতি উদ্ধারকৃত ঢাকার নবাবগঞ্জ উপজেলার কলাকোপা ব্রজ নিকেতন পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

সালমান এফ রহমান বলেন, আমি যখন নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে ব্রজ নিকেতন সম্পর্কে জানতে চাইলাম তারা জানালেন, এ নিয়ে অনেক মামলা আছে। আমি বললাম মামলা থাকতে পারে কিন্তু আদালতের কোন আদেশ আছে কিনা বা তাদের নামে জমি দেওয়া হয়েছে বা ইনজেককশন আছে কিনা। পরে সকল কাগজ পত্র দেখে জানতে পারলাম প্রথমে ওনারা বাড়িটি দখল করে আদালতে মামলা করেন। পূর্বে যারা জমিদার ছিলেন তাদের কাছ থেকে বাড়িটি কিনেছেন বলে আদালতে রেকর্ড দেখিয়েন। কিন্তু আমরা যখন ল্যান্ড রেকর্ড দেখলাম তখন জানতে পারলাম বিষয়টি সত্য নয়। এটা আসলে বিপি সম্পত্তি। আইন অনুযায়ী কোর্ট কোন বিপি সম্পত্তি ইনজেকশন জারি করতে পারেন না। তখন আমি বিষয়টি নিয়ে ঢাকা জেলা ডিসি এবং পুলিশ সুপারের সাথে কথা বলে তাদের সহযোগীতায় ব্রজ নিকেতন উদ্ধার করা হয়। ইতিমধ্যে নবাবগঞ্জে বেদখলকৃত প্রাচীন জমির তালিকা করা হয়েছে। মামলার অবস্থা বুঝে আমরা সকল প্রাচীন সম্পত্তি সরকারের হাতে তুলে দিবো।

পরে সালমান এফ রহমান নবাবগঞ্জ উপজেলা শিল্পকলা একাডেমীর নব নির্মিত ভবন উদ্বোধন করেন। শেষে নবাবগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ মাঠে আয়োজিত শেখ কামাল আন্তঃস্কুল ও আন্তঃ মাদ্রাসা এ্যাথলেটিক্স প্রতিযোগীতায় প্রধান অতিথি থেকে পুরষ্কার বিতরণ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সংস্কৃতিক মন্ত্রনালয়ের সচিব আবুল মনসুর, প্রত্মতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক চন্দন কুমার দে, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুন,
দোহার উপজেলা পরিষদ চেয়ারম্যান আলমগীর হোসেন, নবাবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু, নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মতিউর রহমান, দোহার সার্কেল এএসপি আরিফুর রহমান, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান ভুইয়া কিসমত, সাধারণ সম্পাদক ইঞ্জি. আরিফুর রহমান শিকদার, সহসভাপতি ড. সাফিল উদ্দিন মিয়া, এম এ বারী বাবুল মোল্লা, ইব্রাহিম খলিল, যুগ্ম সাধারণ সম্পাদক সুবেদুজ্জামান, সাংগঠনিক সম্পাদক তাবির হোসেন পাবেলসহ জেলা, উপজেলার বিভিন্ন নেতা কর্মীরা।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান