1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
খাহ্রায় দুইদিন ব্যাপী পৌষ মেলা • PRIYOBANGLANEWS24
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৫২ অপরাহ্ন

খাহ্রায় দুইদিন ব্যাপী পৌষ মেলা

সিনিয়র প্রতিবেদক
  • আপডেটের সময় : রবিবার, ১৫ জানুয়ারী, ২০২৩
  • ১৪৩ বার দেখা হয়েছে।

ঢাকার নবাবগঞ্জ উপজেলার সীমান্তবর্তী এলাকা আলম খান-তহুরুন্নেসা ফাউন্ডেশনের উদ্যোগে চুড়াইন খাহ্রা কলেজ মাঠে দুইদিন ব্যাপী পৌষ মেলা শুরু হয়েছে। শুক্রবার সন্ধ্যায় মেলা উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি দেশ বরেন্য শিল্পপতি বীর মুক্তিযোদ্ধা ও ইউনিক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. নুর আলী।

এ সময় প্রধান অতিথি বলেন, ছোট বেলায় রাত জেগে পৌষ মাসে গ্রামে গ্রামে মেলায় ঘুরেছি, আম কাঁঠালের দিনে আম খেয়েছি আজও সেই দিন গুলো বেশ মনে পড়ে। এ মেলার আয়োজন দেখে আমি অনেক খুশি হয়েছি। পুরোনো সংস্কৃতিকে ধরে রাখতে প্রতিটি এলাকায় এ ধরনের মেলা হলে মানুষ বাঙ্গালী সংস্কৃতিকে উপভোগ করতে পারবে।

ওই এলাকার কৃতি সন্তান সমাজ কল্যাণ মন্ত্রনালয়ের যুগ্ম সচিব সেলিম খান তার বক্তব্যে বলেন, আলম খান-তহুরুন্নেসা ফাউন্ডেশনটি আমরা আমাদের বাবা মায়ের নামে করেছি। এটি একটি জনকল্যাণমূলক সেচ্ছাসেবী প্রতিষ্ঠান। এই সংগঠনের মূল উদ্যেশ্য সমাজের অসহায় মানুষদের নিয়ে কাজ করা। শুধু তাই নয় এই সংগঠন দেশের সংস্কৃতি ও ঐতিহ্য রক্ষায় কাজ করছে এবং কাজ করে যাবে। প্রথমবার দুইদিন ব্যাপী পৌষ মেলার আয়োজন করেছি। আগামীতে সাত দিন ব্যাপী আয়োজন করা হবে।

আলম খান-তহুরুন্নেসা ফাউন্ডেশনের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হালিম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, শ্রীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান মামুন, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মোয়াজ্জেম হোসেন, পৌষ মেলার আয়োজক কমিটির প্রধান সমন্বয়ক ও বাড়ৈখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফারুক হোসেন, মেলার আহবায়ক ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইকবাল হোসেন।

উপস্থিত ছিলেন, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এস এম সাইফুল ইসলাম, আগলা ইউপি চেয়ারম্যান শিরিন চৌধুরী, চুড়াইন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাব্বির হোসেন বাদল প্রমুখ।

বক্তব্য শেষে প্রধান অতিথি মো. নূর আলী অতিথিদের নিয়ে মেলায় বিভিন্ন স্টল ঘুরে দেখেন। পরে সন্ধ্যায় মঞ্চ মাতান ক্লোজআপ ওয়ানের সাবেক প্রতিযোগী শিল্পী সালমা। ১৪ জানুয়ারী শনিবার রাতে আয়োজিত বাউল গানের মধ্য দিয়ে মেলার অনুষ্ঠান শেষ হবে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান