1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
'হাত বাড়িয়ে দাও’ উদ্যোগে সুবিধাবঞ্চিত পথশিশুর মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ। • PRIYOBANGLANEWS24
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:১২ অপরাহ্ন

‘হাত বাড়িয়ে দাও’ উদ্যোগে সুবিধাবঞ্চিত পথশিশুর মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ।

সিনিয়র প্রতিবেদক.
  • আপডেটের সময় : শনিবার, ১৪ জানুয়ারী, ২০২৩
  • ১৩৬ বার দেখা হয়েছে।

‘হাত বাড়িয়ে দাও’ একটি স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে সুবিধাবঞ্চিত ছিন্নমূল পথশিশুর মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করেছেন সংগঠনের উদ্যোগক্তরা। শুক্রবার ঢাকার এসওএস শ্যামলী শিশুপল্লীর হারমেন মেইনার অডিটোরিয়ামে ছায়াতল ফাউন্ডেশনের আয়োজনে ২ শতাধিক সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ তুলে দেওয়া হয়।

আকাশ ভুইয়ার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষানুরাগী, সাহিত্যিক, সমাজসেবক, সোমা তাহেরা চৌধুরী আর বিশেষ অতিথি ছিলেন মানবিক কর্মী শায়লা শারমিন।

২০২১ সালের ডিসেম্বরে ‘হাত বাড়িয়ে দাও’ যাত্রা শুরু করে দরিদ্র ও সুবিধা বঞ্চিত মানুষের মধ্যে কম্বল ও শীতের পোশাক বিতরণের মধ্য দিয়ে। সংস্থাটির ফাউন্ডার প্রেসিডেন্ট আমেরিকা প্রবাসী জান্নাতুন নাঈম ২০২০ সালের মার্চ মাসে করোনা আক্রান্ত হয়ে ডীপ কোমায় আইসিইউতে ছিলেন সুদীর্ঘ ৬ মাস। নতুন জীবন ফিরে পেয়ে তিনি জীবনের মানে খুঁজতে আর্তমানবতার সেবায় ঝাঁপিয়ে পড়েন। তিনি জানান, আমি যেহেতু বিদেশে থাকি তাই আমার প্রানের বাংলাদেশের জন্য সবসময়ই আমার মন কাঁদে আর তাই দেশের বিপদে আপদে সাহায্যর হাত বাড়িয়ে দেই আমি সুদূর আমেরিকা থেকে। আমার এই দাতব্য কাজে সাহায্য করছে আমার তিনজন ভালোলাগার মানুষ যাদের সাহায্য ছাড়া আমি আমার এই কাজ কে এগিয়ে নিয়ে যেতে পারতাম না তারা হলো আকাশ ভুঁইয়া, সোমা তাহেরা চৌধুরী এবং শায়লা শারমিন যারা হচ্ছে মানবতার ফেরিওয়ালা। এদেরকে আমি পাশে পাই আমার যেকোন কাজে । যতোদিন বেঁচে থাকবো দেশের মানুষের বিপদে আপদে পাশে থাকবো এটাই হবে ‘হাত বাড়িয়ে দাও’ এর দৃপ্ত অঙ্গীকার।

মাত্র ১৩ মাসেই ‘হাত বাড়িয়ে দাও’ সংগঠনটির নানাবিধ কার্যক্রম বাস্তবায়ন করেছে। বিশেষ করে শীতের মধ্যরাতে দুইশত দুস্থ ও পথশিশুদের মধ্যে কম্বল বিতরণ। এতিম, দুস্থ ও সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে দুইশত শীতবস্ত্র বিতরণ।
সোহেল রানা কর্তৃক পরিচালিত ছায়াতল বাংলাদেশ সংগঠনের প্রায় দুইশত পথশিশুকে স্কুলের নতুন পোশাক প্রদান। এতিম ও সুবিধাবঞ্চিত পথশিশুদের মধ্যে খাদ্য বিতরণ। পবিত্র রমজান মাসে দুইশত এতিম ও সুবিধাবঞ্চিত পথশিশু এবং শ্যামলী ও মোহাম্মদপুর এলাকার দুইশত রিক্সাচালকদের মধ্যে ইফতার বিতরণ। মিল্টন সমাদ্দার কর্তৃক পরিচালিত মিরপুরের বৃদ্ধনিবাস ও প্রতিবন্ধীদের মধ্যে খাদ্য বিতরণ। সোহেল রানা ভাই কর্তৃক পরিচালিত ছায়াতল বাংলাদেশ সংগঠনের প্রায় দুইশত পথশিশুকে ঈদ উল ফিতর উপলক্ষ্যে নতুন পোশাক প্রদান। সিলেটের বন্যাদুর্গত এলাকায় আড়াইশ অসহায় পরিবারকে ত্রাণসামগ্রী বিতরণ। ১৬৩ ছিন্নমূল ও দুস্থ শিশুর জন্য গরু কোরবানীর ব্যবস্থা।বরিশালের কিডনী রোগী সোহেলকে অর্থ সাহায্য প্রদান। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য এক শিক্ষার্থীকে এককালিন নগদ ২০ হাজার টাকা অর্থ সাহায্য প্রদান ও শিক্ষাবৃত্তি প্রবর্তন করে এতিম শিশুর দায়িত্ব।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান