1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
নবাবগঞ্জে মানব পাচার প্রতিরোধে পটগান ও সাংস্কৃতিক অনুষ্ঠান • PRIYOBANGLANEWS24
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:২৯ অপরাহ্ন

নবাবগঞ্জে মানব পাচার প্রতিরোধে পটগান ও সাংস্কৃতিক অনুষ্ঠান

সিনিয়র প্রতিবেদক
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১২ জানুয়ারী, ২০২৩
  • ১১৮ বার দেখা হয়েছে।

“ এই আমাদের অঙ্গিকার এক সাথে রুখব মানব পাচার” এই শ্লোগানে ঢাকার নবাবগঞ্জ উপজেলায় বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের অধিনে মানব পাচার প্রতিরোধে জনসচেতনতামূলক বাংলাদেশের দক্ষিণ অঞ্চলের জনপ্রিয় লোক মাধ্যম পটগান ও সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়েছে। বুধবার বিকেলে উপজেলার বাহ্রা ইউনিয়নের আলগীচর ইসলামিয়া ক্লাব মাঠে এ অনুষ্ঠান করা হয়। দাতাসংস্থা কোরিয়া ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির অর্থায়নে আইওএম এর বাস্তবায়নে উন্নয়ন সংস্থা রুপান্তর অনুষ্ঠানটি পরিবেশন করেন।

পটগানের মাধ্যমে উপস্থিত দর্শক শ্রোতা নিরাপদে বিদেশ গমন সম্পর্কে সঠিক নিয়ম-কানুন জানতে পারছে। সেই সাথে অবৈধভাবে বিদেশ যাওয়ার কুফল ও ভোগান্তি সম্পর্কেও জানতে পারছে। যা পরবর্তীতে বৈধভাবে বিদেশে যেতে মানুষ উৎসাহিত হবে এবং দালালের মাধ্যমে বিদেশ যেতে নিরুৎসাহিত হবে। দেখা যায় এই পটগান পরিবেশন শেষে কুইজ প্রতিযোগিতার মাধ্যমে উপস্থিত এলাকার জনপ্রতিনিধি.সুধীজন, সরকারি ও সেসরকারি চাকুরী জীবি, গন্যমান্য ব্যাক্তিবর্গসহ সর্বস্তরের মানুষ অংগ্রহণ করছে। সচেতনতার জন্য পাড়ায় মহল্লায় এ ধরণের অনুষ্ঠান হলে মানুষ অনেক উপকৃত হবে বলে জানান উন্নয়ন সংস্থা রুপান্তরের নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ ও রফিকুল ইসলাম খোকন।

এপর্যন্ত সচেতনতার বৃদ্ধির লক্ষ্যে ঢাকার কেরানীগঞ্জ ও নবাবগঞ্জ উপজেলার ৫৪টি ওয়ার্ডে অনুষ্ঠান করেন সংস্থাটি। আগামী ১৪ জানুয়ারী নবাবগঞ্জে সমাপনী অনুষ্ঠান করা হবে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান