1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
দোহারে যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালিত • PRIYOBANGLANEWS24
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:০১ অপরাহ্ন

দোহারে যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

তানজিম ইসলাম.
  • আপডেটের সময় : শুক্রবার, ১৬ ডিসেম্বর, ২০২২
  • ১২০ বার দেখা হয়েছে।

ঢাকার দোহার উপজেলায় যথাযথ মর্যাদায় পালিত হয়েছে মহান বিজয় দিবস। সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বানির মাধ্যমে বিজয় দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়। এরপর সকাল ৭টায় দোহার উপজেলা পরিষদ প্রাঙ্গনে স্বাধীনতার মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মহান মুক্তিযুদ্ধের বীর শহিদদের স্মরণে পুস্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. আলমগীর হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাশ্বের আলম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মোস্তাফিজুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীগণ।

এরপর বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে মহান মুক্তিযুদ্ধের বীর শহিদদের স্মরণে পুস্পস্তবক অর্পন করার হয়। সকাল ৭টা ৩০ মিনিটে বীর মুক্তিযোদ্ধাদের অংশগ্রহনে একটি বিজয় শোভাযাত্রা বের করা হয়।

পরে জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে শুরু হয় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনী। এতে অংশগ্রহণ করেন দোহার থানা পুলিশ, দোহার উপজেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষবাহিনী, দোহার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, বাংলাদেশ ন্যাশন্যাল ক্যাডেট কোর (বিএনসিসি) দোহার শাখা এবং উপজেলার বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীগণ। এ সময় শিক্ষার্থীরা মনোমুগ্ধকর ডিসপ্লে প্রদর্শন করেন। অনুষ্ঠান শেষে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করেন অনুষ্ঠানে আগত অতিথিরা।

সকাল ১১টায় বীর মুক্তিযোদ্ধা ও শহিদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যগণের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান