1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
দোহারে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উদযাপন • PRIYOBANGLANEWS24
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:২৬ অপরাহ্ন

দোহারে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উদযাপন

স্টাফ রিপোর্টার.
  • আপডেটের সময় : শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২
  • ৯৫ বার দেখা হয়েছে।

“দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ বিশ্ব” এই প্রতিপাদ্যে ঢাকার দোহারে নানা কর্মসূচির মধ্য দিয়ে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত হয়েছে।

শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে দিবসটি উপলক্ষে উপজেলা প্রাঙ্গণে মানববন্ধন কর্মসূচি এবং বেগম আয়েশা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অডিটরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দোহার উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দোহার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন।

আলোচনা সভায় বক্তারা ‘দুর্নীতি দমনের চেয়ে, দুর্নীতি প্রতিরোধ করতে আহবান জানান। এসময় কোমলমতি শিশুদের মধ্যে দুর্নীতির বিরুদ্ধে প্রতিরোধ বোধ জাগ্রত করার জন্য দুর্নীতির কুফল তুলে ধরেন। দুর্নীতি একটি জাতীয় ব্যাধি, সকল উন্নতির অন্তরায় বলেও জানান হয়।

দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোবাশ্বের আলম এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, দোহার উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি একলাল উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মো. আবুল কাশেম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা ইব্রাহিম খলিল সবুজ, বেগম আয়েশা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোসাঃ কুলকুম বেগম, বীর মুক্তিযোদ্ধা মনির আহমেদ, মো. পিয়ার হোসেন, মো. ফারুক ই আজম, মো. নূর- এ আলম সিদ্দিকসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ।

জাতিসংঘ ২০০৩ সালে ৯ ডিসেম্বরকে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস হিসেবে ঘোষণা করে। তারই ধারাবাহিকতায় দুদক ২০০৭ সালে দিবসটি পালন শুরু করে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান