1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
আইএফবিবি প্রো কার্ড পেলেন নবাবগঞ্জের তামীর আনোয়ার • PRIYOBANGLANEWS24
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১০:৪৫ অপরাহ্ন

আইএফবিবি প্রো কার্ড পেলেন নবাবগঞ্জের তামীর আনোয়ার

সিনিয়র প্রতিবেদক.
  • আপডেটের সময় : বুধবার, ২৩ নভেম্বর, ২০২২
  • ৯৩৬ বার দেখা হয়েছে।

আইএফবিবি প্রো কার্ড পেলেন ঢাকার নবাবগঞ্জের তামীর আনোয়ার। প্রথম বাংলাদেশী হিসেবে শরীরগঠন প্রতিযোগিতার আন্তর্জাতিক আসরে সম্মানজনক পদক জিতলেন তামীর।

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে শনিবার বডিবিল্ডিংয়ের গুরুত্বপূর্ণ আসর আইএফবিবি প্রো-লিগ অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রতিযোগীরা অংশ নেন। প্রতিযোগিতায় বাংলাদেশি বডিবিল্ডার তামির আনোয়ার ‘ক্লাসিক ফিজিক’ ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হন। সেই সাথে সব ক্যাটাগরিতে চ্যাম্পিয়নদের চ্যাম্পিয়ন হয়ে আইএফবিবি প্রো কার্ড অর্জন করেন। এ সময় তার হাতে আইএফবিবি প্রো-কার্ড তুলে দেওয়া হয়। এর মধ্য দিয়ে বাংলাদেশের বডিবিল্ডিং ইতিহাসে একটি গৌরবজনক অধ্যায় যুক্ত হলো বলে মনে করেন সংশ্লিষ্টরা। এটা বাংলাদেশের ইতিহাসে একটা মাইলফলক হয়ে থাকবে বলে মনে করেন তারা।

তামির আনোয়ার বলেন, আন্তর্জাতিক ইভেন্টে চ্যাম্পিয়ন হওয়ার মধ্য দিয়ে আমি দেশের জন্য গৌরব ও সম্মান বয়ে আনতে সক্ষম হয়েছি। সরকারি পৃষ্ঠপোষকতা এবং উপযুক্ত স্পন্সর পেলে আন্তর্জাতিক ইভেন্টগুলোতে আরও ভালো কিছু করতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।’

আইএফবিবি প্রো চ্যাম্পিয়ন এ বডি বিল্ডারের জন্ম ঢাকা জেলার নবাবগঞ্জ উপজেলার নয়নশ্রী ইউনিয়নের উত্তর বাহ্রা গ্রামে। অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক মো. ইকলাচ উদ্দিন ও গৃহিণী রহিমা দম্পতির দুই ছেলে ও এক মেয়ের মধ্যে সর্বকনিষ্ঠ সন্তান তামীর। ছোট বেলা থেকেই খেলাধুলার প্রতি তার অন্যরকম আকর্ষণ ছিল। তবে অন্য খেলার চেয়ে শরীর গঠনের প্রতি তার টান ছিল একটু বেশি। নিজেকে স্মার্ট ও ফিট রাখাকেই প্রাধান্য দিতেন তামীর। তাই তো শখের বসে বডি বিল্ডিংয়ে নাম লেখালেও এখন এটাকে পেশা হিসেবেই বেছে নিয়েছেন।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান