1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
নবাবগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে ইএনও’র প্রেস ব্রিফিং • PRIYOBANGLANEWS24
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৬:১৫ অপরাহ্ন

নবাবগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে ইএনও’র প্রেস ব্রিফিং

সিনিয়র প্রতিবেদক.
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২
  • ৯৭ বার দেখা হয়েছে।

১৬ নভেম্বর উপজেলা পর্যায়ে ১দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০২২ আয়োজন সম্পর্কিত ঢাকার নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মতিউর রহমান স্থানীয় সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং করেছে। সোমবার দুপুরে উপজেলা পরিষদ সভা কক্ষে এ প্রেস ব্রিফিং করা হয়।

এ সময় নির্বাহী কর্মকর্তা মতিউর রহমান ডিজিটাল উদ্ভাবনী মেলার নির্দেশিকা বিষয়ে বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ এর সার্বিক দিকনির্দেশনায় প্রযুক্তিবান্ধব নানা উদ্ভাবন ও সেবা তৈরীর মাধ্যমে ইতোমধ্যে ডিজিটাল বাংলাদেশ কার্যক্রম সম্ভব হয়েছে। উন্নয়নের অগ্রযাত্রায় ২০৩০ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশকে টেকসই লক্ষ্যমাত্রা অর্জনে মডেল এসডিজি রাষ্ট্র এবং ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশ সরকার উদ্যোগ গ্রহণ করেছে।

নির্দেশিকায় আরো বলা হয়, প্রযুক্তিবান্ধব নানা উদ্ভাবনের মাধ্যমে নাগরিক জীবনকে আরো সহজ সমৃদ্ধ এবং ম্মার্ট করে গড়ে তুলতে সারা দেশের উদ্ভাবকদের উদ্ভাবনী সক্ষমতা দেশের প্রয়োজনে কাজে লাগাতে দেশব্যাপী আয়োজন করা হচ্ছে ডিজিটাল উদ্ভাবনী মেলার। এর মাধ্যমে অংশগ্রহণমূলক ও অর্ন্তভূক্তিমূলক উদ্ভাবনের মাধ্যমে আগামীর লক্ষ্যমাত্রা অর্জন করা সহজ হবে।

নির্বাহী কর্মকর্তা মতিউর রহমান বলেন, উপজেলা পর্যায় হতে প্রাপ্ত উদ্ভাবনসমূহ যাচাই-বাছাই করে জেলা পর্যায়ের উদ্ভাবনী মেলায় প্রদর্শণের ব্যবস্থা গ্রহণ করতে হবে।

তিনি জানান আগামী ১৬ নভেম্বর নবাবগঞ্জ পাইলট গাল্স হাইস্কুল এন্ড কলেজ মাঠে এ মেলা অনুষ্ঠিত হবে। সকাল ৯টা হতে বিকেল ৪টা পর্যন্ত এ মেলা প্রদর্শিত হবে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান