1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
নবাবগঞ্জে এক গাভী জন্ম দিল যমজ বাছুর ! • PRIYOBANGLANEWS24
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১০:৪৬ অপরাহ্ন

নবাবগঞ্জে এক গাভী জন্ম দিল যমজ বাছুর !

শাহিনুর রহমান.
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২
  • ৪৫৫ বার দেখা হয়েছে।

ঢাকার নবাবগঞ্জ উপজেলার ভাওয়ালিয়ায় নিপু ট্রেডার্সের গরুর খামারে ফিজিয়ান জার্সি জাতের একটি গাভীর পেট থেকে যমজ বাছুরের জন্ম হয়েছে। সোমবার রাত ১১টার দিকে খামারের কালো রংয়ের গাভিটি দুটি বাছুরের জন্ম দেয়। এনিয়ে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। বাছুর দুটো দেখতে খামারে উৎসুক জনতা ভীড় করছে।

পুরুষ প্রজাতির বাছুর দুটির একটি ফিজিয়ান জার্সি জাতের অপরটি শাহীওয়াল জাতের বাছুর বলে নিশ্চিত করেছেন উপজেলা প্রাণি সম্পদ অফিসের কর্মকর্তা লিটন ঘোষ। তিনি বলেন, গাভী ও বাছুর দুটি সুস্থ আছেন।

শোল্লা ইউনিয়নের দায়িত্বরত উপজেলা প্রাণি সম্পদ অফিসের কর্মকর্তা লিটন ঘোষ জানান, অনেক সময় প্রাকৃতিক কারণে দুটো বাচ্চা হতে পারে। কারণ গাভীর দুটো ওয়ারিদ থাকে এবং দুটো বাচ্চা কনসেপ্ট করতে পারে। বেশিরভাগ সময়ে একটা বাচ্চা হয়। কিন্তু এখানে প্রকৃতির নিয়মে সৃষ্টিকর্তার ইচ্ছায় দুইটা বাচ্চা দিয়েছে।

সদ্য বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কারপ্রাপ্ত নিপু ট্রেডার্সের খামারী অনুপম দত্ত নিপু বলেন, পাবনা জেলার বাঙ্গুরা উপজেলার চৌবাড়িয়া হারুপাড়া গ্রামের খামারী আল-আমীনের কাছ থেকে ১৫ দিন আগে তিনটি গর্ভজাত গাভী কিনেন তিনি। ১০দিন পর একটি গাভীর একটি বাছুর জন্ম হয়। তার ঠিক ৩দিন পর এই গাভীটির পেট থেকে জোড়া বাছুরের জন্ম হলো। আগামী এক সপ্তাহের মধ্যে আরো একটি গাভীর বাছুর হবে। জোড়া বাছুর পেয়ে তিনি খুবই আনন্দিত।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান