1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
নবাবগঞ্জের শোল্লা-খতিয়া ব্রিজ উদ্বোধন : পাল্টে দেবে যোগাযোগ ব্যবস্থা • PRIYOBANGLANEWS24
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:২১ অপরাহ্ন

নবাবগঞ্জের শোল্লা-খতিয়া ব্রিজ উদ্বোধন : পাল্টে দেবে যোগাযোগ ব্যবস্থা

খালিদ হোসেন সুমন.
  • আপডেটের সময় : শনিবার, ১২ নভেম্বর, ২০২২
  • ৩৪০ বার দেখা হয়েছে।
Exif_JPEG_420

আজ নবাবগঞ্জের শোল্লা-খতিয়া ব্রিজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ও ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান এমপি। উদ্বোধনের মধ্যদিয়ে দূরত্ব কমে যাবে দোহার-নবাবগঞ্জ, ঢাকা ও মানিকগঞ্জ সদরের সঙ্গে যোগাযোগের।

জানা গেছে, কালিগঙ্গা নদীর ওপর ৪৯ কোটি ৩২ লাখ টাকা ব্যয়ে নির্মিত হয়েছে খতিয়া-মানিকনগর রাস্তার এই ৩৬০ মিটার দীর্ঘ গার্ডার ব্রিজ। এতদিন ব্রিজের নির্মাণ শেষ হলেও জমি সংক্রান্ত আইনি জটিলতা থাকায় অ্যাপ্রোচের কাজ বন্ধ ছিল। আইনি জটিলতা সমাধান হওয়ায় সেই অ্যাপ্রোচের কাজও দ্রুত শেষ হয়েছে। ব্রিজটি নির্মাণের ফলে ফরিদপুর, দোহার ও নবাবগঞ্জ উপজেলার মানুষের ঢাকাসহ দেশের উত্তর, পশ্চিম ও পূর্বাঞ্চলের জেলার সঙ্গে সরাসরি সড়কপথে কম খরচে, কম সময়ে বিনা ঝামেলায় দ্রুত যোগাযোগ করতে পারবে ঢাকার উত্তরা, সাভার, ধামরাই, মানিকগঞ্জ, গাজীপুর, টাঙ্গাইলবাসী।

এ ব্যাপারে শোল্লা বাজারের ব্যবসায়ী সৈকত জানান, এই ব্রিজ নির্মাণের ফলে আমাদের যোগাযোগসহ বিভিন্ন ধরনের উন্নয়ন হবে। কৃষক আবেদ আলী বলেন, এই ব্রিজ নির্মাণের ফলে আমাদের এলাকার কৃষকরা বেশি লাভবান হবে। কৃষকরা কৃষি পণ্যের ন্যায্য দাম পাবে। এনজিও কর্মকর্তা মো. আকতার হোসেন বলেন, জমির দাম বেড়ে গেছে। শিল্প কল-কারখানা স্থাপনের কারণে কর্মসংস্থান সৃষ্টি হবে। বেকার সমস্যা সমাধানের সুযোগ সৃষ্টি হবে।

শোল্লা ইউনিয়নের চেয়ারম্যান ও নবাবগঞ্জ উপজেলার আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান ভূঁইয়া কিসমত জানান, দুইপাড়ের মানুষকে নৌকায় পারাপারে দীর্ঘ সময় লাগার কারণে সীমাহীন দুর্ভোগ পোহাতে হতো।

এই এলাকায় অর্থনৈতিক উন্নয়ন ও নাগরিক সুবিধা বাড়াতে ব্রিজ নির্মাণে গ্রামের মানুষের চলাচল আরও সহজ হবে।অর্থনৈতিকভাবে এই এলাকাটি আরও সমৃদ্ধ হবে।

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মতিউর রহমান বলেন, আইনি জটিলতা কাটিয়ে অ্যাপ্রোচের নির্মাণের কাজ দ্রুত শেষ হয়। আমাদের এমপি সালমান এফ রহমান মহোদয়ের দিকনির্দেশনা মোতাবেক বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড মানসম্মত করতে দেখভাল করার নির্দেশ দিয়েছেন। আশা করি ব্রিজ উদ্বোধনের মধ্যদিয়ে এই অঞ্চলের উন্নয়নের নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন হবে। যোগাযোগ, অর্থনৈতিকভাবে আরও সমৃদ্ধি ও উন্নয়নের নতুন দিগন্তের সূচনা হবে।

নবাবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ নাসির উদ্দিন আহমেদ ঝিলু বলেন, সালমান এফ রহমান এমপি’র ঐকান্তিক প্রচেষ্টায় দ্রুত সময়ে এই ব্রিজটির কাজ শেষ হয়েছে। অ্যাপ্রোচের জমি সংক্রান্ত আইনি জটিলতা থাকায় কাজ শেষ করতে কিছুটা সমস্যা হয়েছিল। দুই জেলার সীমান্তবর্তী এলাকা হওয়ায় প্রথমে কিছুটা সমস্যা হয়েছিল। পরে আমাদের এমপি’র হস্তক্ষেপে সমাধান হয়েছে। শুভ উদ্বোধনের মধ্যদিয়ে আমাদের অহংকার প্রতিফলন ঘটবে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান