1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
কেরানীগঞ্জে ১২ ডাকাত গ্রেপ্তার • PRIYOBANGLANEWS24
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:১৪ অপরাহ্ন

কেরানীগঞ্জে ১২ ডাকাত গ্রেপ্তার

সিনিয়র প্রতিবেদক.
  • আপডেটের সময় : শনিবার, ১২ নভেম্বর, ২০২২
  • ৪৪৪ বার দেখা হয়েছে।

দিনে রিকশা চালক, রাতে ডাকাত! তাদের টার্গেট থাকত কোথায় কোথায় নির্মানাধীন নতুন বিল্ডিং এর কাজ চলছে। রাত হলে তাদের টার্গেট অনুযায়ী নির্মানাধীন বিল্ডিং এর সিকিউরিটির হাত পা বেধেঁ জিম্মি করে রড চুরি বা ডাকাতি করত তারা। তিনটি ডাকাতি মামলার রহস্য উদঘটনা করতে মাঠে নামে পুলিশের একটি চৌকস টিম। অভিযান চালিয়ে ডাকাত দলের ১২ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ ও কেরানীগঞ্জ মডেল থানার পুলিশ। যার নেতৃত্ব দিয়েছেন কোরানীগঞ্জ সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার শাহাব উদ্দীন কবির।

আজ শুক্রবার সকাল ১১ টায় ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপারেশন্স) আমিনুল ইসলাম এক প্রেস ব্রিফিং মাধ্যমে সাংবাদিকদের এ তথ্য তুলে ধরেন। তিনি বলেন, গত ৪ আগষ্ট রাতে দক্ষিণ কেরানীগঞ্জ বসুন্ধরা রিভার ভিউ এলাকায় এস এম অছিউর রহমান (৫২) এর নির্মাসাধীন ভবনে ১০/১২ ডাকাত কেয়ারটেকার মাহবুব ও রড মেস্ত্রী গাজিউর রহমানের হাত পা বেধে সাড়ে ৩ টন রড ট্রাকে তুলে ডাকাতি করিয়া নিয়ে যায়। যার বাজার মূল্য ৩ লক্ষ ১১ হাজার পাচশত টাকা। একই চক্রটি দক্ষিণ কেরানীগঞ্জে ২০ আগষ্ট সাইফুল ইসলামের নির্মানাধীন ভবনের অভিনব কায়দায় সিকিউরিটির হাত পা বেধে ৫ টন রড ডাকাতি করে নিয়ে যায় যার মূল্য ৪ লক্ষ ৫০ হাজার টাকা। এছাড়া কেরানীগঞ্জের মডেল থানার মধু সিটি-১ এলাকা থেকে ডাঃ মোঃ আব্দুল মতিনের নির্মানাধীন ভবনের কেয়ারটেকারকে জিম্মি করে অভিনব কায়দায় ৬ টন রড ডাকাতি করে যার মূল্য ৫ লক্ষ ৩৩ হাজার টাকা। এ বিষয় সংশ্লিষ্ট থানায় রড ডাকাতির তিনটি মামলা হয়। ঢাকা জেলা পুলিশ সুপার এ তিনটি মামলা তদন্তর নির্দেশদেন কেরানীগঞ্জ সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার ও দক্ষিন কেরানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ শাহজামান ও মডেল থানার অফিসার ইনচার্জ এর সমন্বয়ে একটি চৌকস টিম সংঙ্গবদ্ধ ডাকাতদের ধরতে কাজ শুরু করে। তথ্য প্রযুক্তির সহযোগিতায় প্রথমে ডাকাত দলনেতা মফিজ (৪৫)কে দক্ষিন কেরানীগঞ্জের চুনকুটিয়া এলাকা থেকে গ্রেপ্তর করা হয়।
মফিজ এর দেয়া তথ্য মতে এই ডাকাতির সাথে জড়িত আরো দু’জন রাসেল ও ইমন কে গ্রেপ্তার করা হয় এবং তাদের জিজ্ঞাসাবাদে জানা যায় ডাকাতির কাজে মালামাল বহনকারী ট্রাক নিয়ে চালক ডালিম ও ইসমাইল বেগুনবাড়ি এলাকায় অবস্থান করছে। এসময় তাদের দুজনকে গ্রেপ্তার ও ট্রাক জব্দ করা হয়। রাসেল ও ইমন জিজ্ঞাসা বাদে লুন্ঠিত রড তারা আল আামিন ও সাব্বিরের নিকট বিক্রয় করেছে বলে জানান। পরে আলামিন ও সাব্বির কে গ্রেপ্তার করে। লুন্ঠিত কয়েক টন রড পুলিশ উদ্ধার করেছে। ডাকাত মফিজকে নিয়ে অপর এক অভিযানে ডাকাতির ঘটনায় জড়িত অপর দুজন ডাকাত আলামিন ও বিল্লালকে ডাকাতির কাজে জড়িত ট্রকসহ নারায়নগঞ্জ ও খিলগাঁও এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। ডাকাত সরদার মফিজ এর তথ্য মতে তার সহযোগী ফালান, সুমন ও রানা কে গ্রেপ্তার করা হয়।

তিনি আরো বলেন, এ সংঙ্গবদ্ধ চক্রটি একটি নেটওয়ার্ক তৈরি করেছিল। এ চক্রটি গ্রেপ্তারে দুটি থানার ৩ টি মামলার রহস্য উদঘটন করতে সক্ষম হয়েছি। এছাড়া উক্ত ডাকাতদের বিরুদ্ধে ঢাকার মানিকগঞ্জ, নারায়নগঞ্জ, সিরাজদীখান, মুন্সিগঞ্জসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার শাহাব উদ্দিন কবির, দক্ষিন কেরানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহ জামান, কেরানীগঞ্জ মডেল থানা অফিসার ইনচার্জ মামুনুর রশিদ মামুন।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান