1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
ফ্রেন্ডস অব হিউম্যানিটি বাংলাদেশ আ্যওয়ার্ড' পদক পেলেন তাহেরা আখতার • PRIYOBANGLANEWS24
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:১০ অপরাহ্ন

ফ্রেন্ডস অব হিউম্যানিটি বাংলাদেশ আ্যওয়ার্ড’ পদক পেলেন তাহেরা আখতার

নিজস্ব প্রতিবেদক.
  • আপডেটের সময় : রবিবার, ৬ নভেম্বর, ২০২২
  • ২৪২ বার দেখা হয়েছে।

ফ্রেন্ডস অব হিউম্যানিটি বাংলাদেশ আ্যওয়ার্ড-২০২২’ এর ‘সমাজসেবা’ বিভাগে এবছর পুরস্কার পাচ্ছেন ২০১৭ সালের সেরা শিক্ষক পদকপ্রাপ্ত তাহেরা আখতার চৌধুরী।

৪ নভেম্বর বিকেল ৩টায় বিশ্ব সাহিত্য কেন্দ্রের মিলনায়তনে পুরস্কার প্রদান অনুষ্ঠান হয়। ফ্রেন্ডস অব হিউম্যালিটি বাংলাদেশের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জিয়াউল হকের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক সময়ের আলোর সহকারী সম্পাদক আলমগীর রেজা চৌধুরী।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিডিয়া ব্যক্তিত্ব বাংলা একাডেমির পুরস্কার প্রাপ্ত কবি রেজাউল ষ্টালিন।

প্রধান আলোচক ছিলেন দৈনিক মুক্ততথ্য সম্পাদক শাহীন রেজা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি ও রেডটাইমস পত্রিকার সম্পাদক সৌমিত্র দেব।

তাহেরা আখতার চৌধুরীর জন্ম ও বেড়ে ওঠা বরিশাল শহরে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। শৈশব থেকেই প্রতিটা শিক্ষা প্রতিষ্ঠানেই তিনি সাংস্কৃতিক ও মানবিক কার্যক্রমের সাথে সম্পৃক্ত থাকেন। তিনি একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান। কর্মজীবনে তিনি স্বনামধন্য ইংরেজী মাধ্যম শিক্ষা প্রতিষ্ঠানের অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে কর্মরত এবং তিনি ২০১৭ সালে সেরা শিক্ষক পদক লাভ করেন। পারিবারিক জীবনে তিনি সুযোগ্য ও সহানুভূতিশীল জীবনসঙ্গীর তিন সন্তানের জননী।

তিনি লেখালেখির জগতে সোমা তাহেরা চৌধুরী নামে সুপরিচিত। ইতোমধ্যে তাঁর দুইটি কাব্যগ্রন্থ প্রকাশিত হয়েছে, প্রকাশিতব্য রয়েছে আরো তিনটি কাব্যগ্রন্থ ও গল্পগ্রন্থ। তাঁর প্রকাশিত কাব্যগ্রন্থ ‘হৃদয়ের পংক্তিমালা’ ও ‘গহীন ডাকে’র বিক্রয়লব্ধ সমুদয় অর্থ তিনি আর্ত মানবতার কাজে দান করেন। আমেরিকা থেকে পরিচালিত দাতব্য প্রতিষ্ঠান ‘হাত বাড়িয়ে দাও’-এর ভাইস প্রেসিডেন্ট তিনি, একই সাথে ছায়াতল ফাউন্ডেশন বাংলাদেশের উপদেষ্টা মন্ডলীর একজন তাহেরা আখতার চৌধুরী।

এছাড়াও তিনি এসএসসি ৯১ ফাউন্ডেশনসহ বেশ কয়েকটি সংগঠনের মানবিক কাজে নিয়মিত অংশগ্রহণ করেন। সাংস্কৃতিক অঙ্গনে জড়িত শিশুকাল থেকেই। শিশু একাডেমী ও জাতীয় শিক্ষা সপ্তাহের বিভিন্ন ইভেন্টে (আবৃত্তি, তেলাওয়াত, রচনা প্রতিযোগিতায়) জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করেন। বর্তমানে তিনি বাংলাদেশ বেতারের তালিকাভুক্ত গীতিকার ও আবৃত্তিশিল্পী। লেখালেখির জগতে ‘সোমা তাহেরা চৌধুরী’ নামেই পরিচিত।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান