1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
সিত্রাং এ আটকে পড়া ৩৭ জন বরযাত্রীকে উদ্ধার করলো নৌ পুলিশ • PRIYOBANGLANEWS24
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:০৮ অপরাহ্ন

সিত্রাং এ আটকে পড়া ৩৭ জন বরযাত্রীকে উদ্ধার করলো নৌ পুলিশ

নিজস্ব প্রতিবেদক.
  • আপডেটের সময় : বুধবার, ২৬ অক্টোবর, ২০২২
  • ২২২ বার দেখা হয়েছে।

মেঘনা নদীতে প্রলয়ঙ্কারী ঘুর্ণিঝড় সিত্রাং এ আটকে পড়া ৩৭ জন বরযাত্রীকে উদ্ধার করে জীবন বাচাল ঢাকা অঞ্চলের করিমপুর ফাঁড়ির নৌ পুলিশ।

নৌপুলিশ সূত্রে জানা যায়, গত রবিবার রাত ৯টার দিকে করিমপুর ফাঁড়ি এলাকায় জগতপুর সংলগ্ন মেঘনা নদীতে ৩৭ জনের একটি বরযাত্রীবাহী ট্রলার বিয়ে শেষে আসার পথে প্রচন্ড ঝড়ের তোপে সামলানো না পেরে কচুরিপানার মধ্যে নৌকাসহ আটকে যায়। প্রচন্ড ঝড় বাতাস ও ঢেউ এর কারনে তারা সেখান থেকে বের হতে পারেনি। একপর্যায়ে তারা হতবিহবল হয়ে ৯৯৯ এর মাধ্যমে নৌ পুলিশের সাহায্য চায়।

সংবাদ পেয়ে নৌ পুলিশের প্রধান অতিরিক্ত আইজিপি মোঃ শফিকুল ইসলাম এর দিক নির্দেশনায় অতিরিক্ত ডিআইজি পংকজ চন্দ্র রায়ের সহযোগিতায় নৌ পুলিশ ঢাকা অঞ্চলের পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস এর তত্ত্বাবধানে করিমপুর নৌ পুলিশ ফাঁড়ির আইসি পুলিশ ইন্সপেক্টর মোঃ ফরিদুল আলম ফোর্সসহ ঝুঁকি নিয়ে অভিযানে চালিয়ে প্রায় তিন ঘন্টা চেষ্টার পর রাত দেড়টার দিকে আটকে পড়া যাত্রীদের উদ্ধার করতে সক্ষম হয়।

তাদেরকে উদ্ধার করে কুতুবপুর নৌ পুলিশ ফাড়িতে আনা হয় এবং শারীরিক ও মানসিক পরিচর্যা করা হয়। সারারাত ফাঁড়িতে থেকে ভোর সারে ৫টার দিকে তারা নিজ বাড়ির উদ্দেশ্যে রওনা হয়ে যায়। তবে এই ঘটনায় কেউ হতাহত হয়নি বলে জানা যায়।

উদ্ধারকৃতদের মধ্যে ২২ জন পুরুষ, ৬ জন মহিলা ও ৯ জন শিশু ছিল। বরের বাড়ি পলাশ থানার নোয়াকান্দা প্রামে এবং কনের বাড়ি নরসিংদী সদর থানার আলোবানি গ্রামে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান