1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
দোহারে মৈনট-গোপালপুর লঞ্চ সার্ভিস চালু • PRIYOBANGLANEWS24
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৪৯ অপরাহ্ন

দোহারে মৈনট-গোপালপুর লঞ্চ সার্ভিস চালু

তানজিম ইসলাম:
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২
  • ১৩৫৫ বার দেখা হয়েছে।

অবশেষে চালু হলো দীর্ঘ প্রতীক্ষিত ঢাকার দোহারে মৈনট থেকে ফরিদপুরের চরভদ্রাসন গোপালপুর লঞ্চ সার্ভিস। মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় প্রথমে দোহারের মৈনট ঘাটে ও বেলা সাড়ে ১২টায় ফরিদপুরের চরভদ্রাসনের গোপালপুরে এর উদ্বোধন করা হয়। লঞ্চ সার্ভিসটি উদ্বোধন করেন বিআইডব্লিউটিএ এর অতিরিক্ত পরিচালক একেএম আরিফ উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মৈনট ও চরভদ্রাসনের গোপালপুর ঘাট বাস্তবায়নে দোহার-নবাবগঞ্জের এমপি সালমান এফ রহমান ও চরভদ্রাসনের এমপি মজিবুর রহমান চৌধুরী নিক্সন এর ভূমিকা রয়েছে। তাদের প্রচেষ্টায় ঘাটটি চালু করতে পেরেছি।

ফরিদপুর উপজেলার সদরপুর, চরভদ্রাসন, নাগরকান্দা ও দক্ষিণাঞ্চলের অনেক উপজেলার মানুষের রাজধানীতে যাতায়াতের সুবিধার্থে ফরিদপুরের চরভদ্রাসনের গোপালপুর থেকে ঢাকার দোহারের মৈনট ঘাট পর্যন্ত লঞ্চ সার্ভিসের সিদ্ধান্ত নেয় বিআইডব্লিউটিএ । এর জন্য প্রস্তুত করা হয়েছে ১১টি লঞ্চ। প্রতিদিন সকাল ৮টা থেকে সন্ধ্যা সাড়ে ৫টা পর্যন্ত দু’টি টার্মিনাল থেকে গন্তব্যের উদ্দেশে ছাড়বে লঞ্চ। ঘাটটি শিমুলিয়া নদী বন্দরের আওতাভুক্ত। ভাড়া ব্যাপারে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি কর্তৃপক্ষ।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ এর যুগ্ম পরিচালক ট্রাফিক এনামুল হক ভূঁইয়া, উপ পরিচালক ও পরিবহন বিভাগ মোঃ মিজানুর রহমান, স্থানীয় পোর্ট অফিসার মামুন উর রশিদ, শিমুলিয়া নদী বন্দরের লঞ্চ মালিক সমিতির সভাপতি বিএম আতাউর রহমান আতা, সাধারন সম্পাদক মোঃ মনিরুজ্জামান মনির সহ আরো অনেকে।

উদ্বোধন উপলক্ষে প্রথম দিন যাত্রীদের ফ্রি যাতায়াতের সুযোগ দেন কর্তৃপক্ষ।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান