1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ে নবীনবরণ এবং কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা • PRIYOBANGLANEWS24
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:১৯ অপরাহ্ন

রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ে নবীনবরণ এবং কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

সিনিয়র প্রতিবেদক.
  • আপডেটের সময় : রবিবার, ১৬ অক্টোবর, ২০২২
  • ২০৩ বার দেখা হয়েছে।

সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের উত্তরা ক্যাম্পাসে গ্রীষ্ম সেমিস্টার ২০২২-এর স্নাতক (সম্মান) শ্রেণির শিক্ষার্থীদের নবীনবরণ এবং কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

নবীনবরণ এবং কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা উপলক্ষে শিক্ষার্থী, অভিভাবক ও আমন্ত্রিত অতিথিদের পদচারণায় পুরো ক্যাম্পাস মুখরিত হয়ে উঠে। অনুষ্ঠানে নাটক, নৃত্য, সংগীত, ফ্যাশনশো পরিবেশন করেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সেক্রেটারি জেনারেল রবিন খান নবীনদের উদ্দেশ্যে বলেন, ‘আমরা বিশ্ববিদ্যালয় একটি পরিবার। আর পরিবারে নতুন সদস্য যুক্ত হলে যে আনন্দ হয়, আমার কাছে তেমনই আনন্দ হচ্ছে আজ। যে শিক্ষার সঙ্গে কোনো আনন্দ নেই, সেই শিক্ষায় সৃষ্টিশীল মানুষ তৈরি হতে পারে না।’

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সৈয়দ মোহাম্মদ শাহেদ বলেন, ‘শিক্ষার্থীরাই বিশ্ববিদ্যালয়ের প্রাণ; পাঠ্যপুস্তকের পাশাপাশি তাদেরকে বিশ্ববিদ্যা অর্জনের ব্রত নিতে হবে।’

অনুষ্ঠানে নবীনদের বরণ করে নেয়ার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের নিয়মকানুন, শিক্ষা কার্যক্রম, সুযোগ-সুবিধা সম্পর্কে ধারণা দেয়া হয়। সেই সঙ্গে শিক্ষা কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট শিক্ষক ও কর্মকর্তাদের সঙ্গেও পরিচয় করিয়ে দেয়া হয়।

রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয় বাংলাদেশের একটি ভিন্নধারার বিশ্ববিদ্যালয়। এই বিশ্ববিদ্যালয়ের স্বপ্নদ্রষ্টা প্রয়াত জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান। মনন ও দর্শনের বিবেচনায় এই বিশ্ববিদ্যালয় স্বতন্ত্র। সমাজ-উন্নয়ন, শিক্ষাচিন্তা, ব্যবস্থাপনা-ভাবনা, সংস্কৃতিচর্চা ও নানা সৃজনশীল কর্মে নোবেলবিজয়ী রবীন্দ্রনাথ ঠাকুরের জীবনদৃষ্টি এই বিশ্ববিদ্যালয়ের পাথেয়। বর্তমানে সংগীত, নাট্যকলা, নৃত্যকলা, ফ্যাশন ডিজাইন ও বিবিএ নিয়ে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম চলছে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান