1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
গ্রিড বিপর্যয়ের লিখিত তদন্ত রিপোর্ট হাতে এলেই ব্যবস্থাঃ বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ • PRIYOBANGLANEWS24
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৪:৫৬ অপরাহ্ন

গ্রিড বিপর্যয়ের লিখিত তদন্ত রিপোর্ট হাতে এলেই ব্যবস্থাঃ বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেটের সময় : শনিবার, ১৫ অক্টোবর, ২০২২
  • ১২৮ বার দেখা হয়েছে।

বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেন, বিদ্যুৎ এর গ্রাহক পর্যায়ে দাম বাড়ানোর এখনো কোনো সিদ্ধান্ত আসে নাই। পরিস্থিতি দেখে সিদ্ধান্ত নেওয়া হবে। বøাক আউট পুরো পরিস্থিতি এখনো নিয়ন্ত্রনে আসে নাই, দ্রুতই এটা সমাধান হবে। শনিবার দুপুরে কেরানীগঞ্জ উপজেলার চুনকুটিয়া বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে স্বেচ্ছাসেবী সংগঠন বাঁধন সোসাইটির আয়োজনে আলোচনা ও বৃক্ষ রোপণ কর্মসূচি অনুষ্ঠানে যোগ দিয়ে অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী নসরুল হামিদ আরও বলেন, জাতীয় গ্রিডে বিপর্যয়ের পেছনে ম্যানেজমেন্টের ব্যর্থতাই দায়ী। আর সুনির্দিষ্টভাবে দায়ীদের চাকরিচ্যুত করা হবে। বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি), ঢাকা ইলেকট্রিক সাপ্লাাই কোম্পানি লিমিটেড (ডেসকো) ও জাতীয় লোড ডেসপাস সেন্টারের (এনএলডিসি) সমন্বয়ের অভাবে জাতীয় গ্রিডে বিপর্যয় ঘটেছে।

প্রতিন্ত্রী বলেন, বর্তমান বিশ্বে যে অবস্থা তৈরি হয়েছে তাতে জ্বালানি তেল পাওয়া যায় কিনা সেটাই প্রশ্ন হয়ে দাঁড়িয়ে আছে তবে যেখান থেকে তেল সংগ্রহ করা হয় তাদের উপর নির্ভর করছে তেলের দাম কমবে কিনা। আজ ব্রুননাইর সুলতানের সাথে জ্বালানী তেলের ব্যাপারে দ্বিপাক্ষিক চুক্তি হবে।

যুগব্যাপী (২০২২-২০৩৪) মুজিবের সবুজ বাংলাদেশ প্রকল্প অনুষ্ঠানে বাঁধন সোসাইটির চেয়ারম্যান সীমা হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান, চুনকুটিয়া গার্লস স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির মোঃ আসলাম, বাঁধন সোসাইটির মহাসচিব রাজা মারুফ নেওয়াজসহ অনেকে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান