1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
সামান্য বৃষ্টিতে রাস্তায় হাটু পানি, দূর্ভোগ বেড়েছে • PRIYOBANGLANEWS24
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৫:০৪ অপরাহ্ন

সামান্য বৃষ্টিতে রাস্তায় হাটু পানি, দূর্ভোগ বেড়েছে

শাহিনুর রহমানঃ
  • আপডেটের সময় : মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০২২
  • ১৬৫ বার দেখা হয়েছে।

ঢাকার নবাবগঞ্জ উপজেলার প্রানকেন্দ্র মহাকবি কায়কোবাদ চত্ত্বর থেকে নবাবগঞ্জ এতিখানা ও মাদ্রাসা পর্যন্ত রাস্তাটি সামান্য বৃষ্টিতে হাটু পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এতে যানচলাচলসহ পথচারিদের দূর্ভোগ বেড়েছে।

সরেজমিনে দেখা যায়, ড্রেনেজ ব্যবস্থা না থাকায় উপজেলা গুরুত্বপূর্ণ রাস্তাটিতে সোমবার সকালের বৃষ্টির পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়। এই রাস্তা দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ তাদের প্রয়োজনে যাতায়াত করতে হচ্ছে। রাস্তাটি উপজেলার খুবই গুরুত্বপূর্ণ সরকারি দোহার নবাবগঞ্জ কলেজ, সরকারি নবাবগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজ, নবাবগঞ্জ এতিমখানা ও মাদ্রাসা, সাব-রেজিষ্টার অফিস, নবাবগঞ্জ থানা পুলিশ কার্যালয়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যাংক ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে শিক্ষার্থী সহ নানা প্রয়োজনে মানুষ খুব কষ্ট করে যাতায়াত করতে হচ্ছে।

পথচারী সবুজ বলেন, বৃষ্টির পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ার কারনে সামান্য দূরত্ব রাস্তাটি রিকসায় পার হতে বিশ টাকা ভাড়া নিতেছে। প্রয়োজনে মানুষ দিনে ৩/৪বার এই রাস্তা দিয়ে যাতায়াত করতে হয়। কাজেই গুরুত্বপূর্ণ সড়কটির জলাবদ্ধতা নিরসনে উপজেলা প্রশাসনের নজর দেয়া খুবই দরকার।

নবাবগঞ্জ এতিমখানা ও মাদ্রাসার ছাত্রী অহনা রহমান বলেন, সকালে মাদ্রাসায় পড়তে গিয়ে দেখি সামান্য বৃষ্টিতে রাস্তায় হাটু পানি জমে গেছে। আমরা মেয়ে মানুষ আমাদের রাস্তা পারাপারে খুবই অসুবিধা হচ্ছে। রাস্তা থেকে দ্রুত পানি সরানো দরকার।

উপজেলার সদর কলাকোপা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ইব্রাহিম খলিল বলেন, উপজেলা পরিষদ সঠিক সময় সঠিক সিদ্ধান্ত না নেওয়াতে রাস্তায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। তিনি বলেন, নবাবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু আশ্বস্ত করেছেন অল্প সময়ের মধ্যে স্থায়ী ভাবে জলাবদ্ধতা নিরসনে উদ্যোগ গ্রহণ করা হবে।

নবাবগঞ্জ উপজেলা প্রকৌশলী জুলফিকার হক চৌধুরী বলেন, সকাল থেকে লেবার লাগিয়ে পুরোনো ড্রেনেজ ব্যবস্থাকে পরিস্কার করে পানি রাস্তা থেকে সরানোর কাজ চলছে। স্থায়ী সমাধানে পরবর্তীতে উপজেলা পরিষদে প্রকল্প পাঠানো হবে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান