1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
দোহারে ঔষধ প্রশাসনের অভিযান, বিপুল পরিমান ঔষধ জব্দ • PRIYOBANGLANEWS24
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৬:২২ অপরাহ্ন

দোহারে ঔষধ প্রশাসনের অভিযান, বিপুল পরিমান ঔষধ জব্দ

সিনিয়র প্রতিবেদক:
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২
  • ১৫৯৮ বার দেখা হয়েছে।

ঢাকার দোহার উপজেলার জয়পাড়া সরকারি হাসপাতাল রোড ও হাইস্কুল মার্কেটের বিভিন্ন ফার্মেসীতে অভিযান পরিচালনা করেছে বিভাগীয় ঔষধ প্রশাসন অধিদপ্তর। বৃহস্পতিবার সকাল এগোরোটা থেকে বেলা দুইটা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়।

এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান বিভিন্ন ফার্মেসীতে নকল, ভেজাল, মেয়াদত্তীর্ণ ঔষধ রাখা সহ ফিজিসিয়ান স্যাম্পল রেখে তা বিক্রি ও লাইসেন্স না থাকায় হাবীবা ফার্মেসীকে ৩০ হাজার, চিশতিয়া ফার্মেসীকে ১০ হাজার, সাদিয়া ফার্মেসীকে ১৫ হাজার, জয়পাড়া ফার্মেসীকে ৩ হাজার, তৃষা ফার্মেসীকে ২ হাজার ও আকরাম ফার্মেসীকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া সাদিয়া ফার্মেসী-১ ও সাদিয়া ফার্মেসী-২ সহ সমাধান ডায়াগনস্টিকের সিঁড়ি থেকে পরিত্যক্ত অবস্থায় বিপুল পরিমান ফিজিসিয়ান স্যাম্পল জব্দ করা হয়। পরে জব্দকৃত ঔষধ দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা অসহায় সাধারন রোগীদেরকে বিনামূলো বিতরণ করার জন্য কর্তৃপক্ষকে বুঝিয়ে দেওয়া হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন ঔষধ প্রশাসন অধিদপ্তরের বিভাগীয় সহকারী পরিচালক মো: মুহিদ ইসলাম, দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মো. জসিম উদ্দিন, রোগ নিয়ন্ত্রন ডাঃ উম্মে হোমায়রা কানেতা, ডাঃ মোঃ শামীম হোসেন সহ অনেকই উপস্থিত ছিলেন।

এদিকে সাদিয়া ফার্মেসী-১ এর লাইসেন্স না থাকায় প্রতিষ্ঠানটিকে বন্ধ রাখার নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এর আগে দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাশ্বের আলম অভিযানের শুরুতে অংশগ্রহন করেন।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান